ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

সেমিফাইনালে ছিটকে যেতে পারেন মেসি!

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ০৮:১১ | আপডেট: ১২ ডিসেম্বর ২০২২, ১১:২৯

এবারের কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপে আর খেলা হবে না লিওনেল মেসির! যার নেতৃত্বে ফুটবল বিশ্বের হট ফেবারিট আর্জেন্টিনা সেমিফাইনালে উঠেছে তিনি আর খেলবেন না? তাহলে মেসির ভালোবাসায় শিক্ত হবে না লাখো-কোটি ভক্ত।

এখনও নিশ্চিত কিছু না বলা গেলেও এমন আশঙ্কা থেকে যেতে পারে। তাই সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর খেলা না হতে পারে মেসির।

এমনই বার্তা জানাচ্ছে অস্ট্রেলিয়ান গণমাধ্যম ‘ইনসাইড স্পোর্টস’ গণমাধ্যমটির দাবি, শাস্তির মুখে পড়তে পারেন মেসি। নেদারল্যান্ডস এর কোচ ফান হালের সঙ্গে তর্কে জড়ানোকে নিয়ে তদন্তে নেমেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি।

এই প্রেক্ষাপটে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এবং সংশ্লিষ্ট খেলোয়াড়দের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। সে ক্ষেত্রে মেসি দোষী সাব্যস্ত হলে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে তাকে না-ও দেখা যেতে পারে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ফিফা ১২ ও ১৬ অনুচ্ছেদ লঙ্ঘনের বিষয়ে তদন্ত শুরু করেছে। এই অনুচ্ছেদগুলোতে খেলোয়াড় এবং কর্মকর্তাদের আচরণ এবং ম্যাচে শৃঙ্খলা এবং নিরাপত্তার বিষয়ের উল্লেখ রয়েছে। পাশাপাশি ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের বিরুদ্ধেও ১২ অনুচ্ছেদ মেনে তদন্ত শুরু হয়েছে।

তবে মেসির বিরুদ্ধে শাস্তির যে আশঙ্কা, তার আরো একটি কারণ আছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই ম্যাচে স্প্যানিশ রেফারি অ্যান্টোনিও ম্যাথু লাজের সমালোচনা করেছিলেন মেসি। তিনি নাকি এ-ও বলেন যে, লাহোজ নেদারল্যান্ডস বনাম আর্জেন্টিনা ম্যাচের রেফারি শুনে তিনি আগেই থেকেই শঙ্কা প্রকাশ করেন। তিনি জানতেন ওই রেফারি ভুল সিদ্ধান্ত নেবেন। কারণ ওই ইতিহাস আছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ