ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ ক্রিকেটকে সমর্থনে আর্জেন্টাইনরা খুললো ফ্যান গ্রুপ

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৫১

বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনার বড় একটি অংশজুড়েই থাকেন আর্জেন্টিনা সমর্থকরা। অন্যান্য আসরের মতো এবারো কাতার বিশ্বকাপেও প্রিয় দলের প্রতি সমর্থনে মেতেছেন বাংলাদেশি আর্জেন্টিনা ভক্তরা।

আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশি ভক্তদের উন্মাদনা ফিফার টুইটের মাধ্যমে পৌঁছে গেছে বিশ্ববাসীর দরবারে। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ), আর্জেন্টিনার পেশাদার লিগ কর্তৃপক্ষ এবং আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলোনিও অকুণ্ঠ সমর্থনের জন্য সরাসরি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন।

আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনা চোখ এড়ায়নি ১৭ হাজার কিলোমিটার দূরত্বে থাকা ল্যাটিন আমেরিকান দেশটিতেও। আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি বাংলাদেশিদের এমন ভালোবাসায় মুগ্ধ আর্জেন্টাইন নাগরিকরাও।

আর্জেন্টিনায় ফুটবল জনপ্রিয় খেলা, তেমনি বাংলাদেশের মানুষরাও ক্রিকেটের পোকা। বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানাতে আর্জেন্টাইনরা তাই মাধ্যম হিসেবে বেছে নিলো ক্রিকেটকেই। আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাংলাদেশে অনেক ফুটবল গ্রুপ রয়েছে। বাংলাদেশের জনপ্রিয় খেলা ক্রিকেটের প্রতি ভালোবাসা জানিয়ে আর্জেন্টিনায়ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নিয়ে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়েছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নিয়ে যে ফেসবুক গ্রুপ খোলা হয়েছে, সেটির নাম ফ্যানস আর্হেন্তিনোস দে লা সিলেকসিয়ন দে ক্রিকেট দে বাংলাদেশ, যার বাংলা অর্থ করলে দাঁড়ায়- বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টাইন সমর্থক। সেই গ্রুপে আর্জেন্টাইনদের পাশাপাশি বাংলাদেশিরাও যোগ দেওয়া শুরু করেছেন।

ড্যান ল্যান্ডে নামের এক আর্জেন্টাইনই এই ফেসবুক গ্রুপ খুলেছেন। পেশায় তিনি একজন বুসোলে নামের একটি ট্রাভেলার্স ক্লাবের মালিক। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে সমর্থন জানিয়ে গ্রুপটি খোলা ড্যান ল্যান্ডে বাংলাদেশের আর্জেন্টিরা ভক্তদের প্রতি কৃতজ্ঞতাপ্রকাশ করেছেন। ফেসবুক গ্রুপটিতে বাংলা ভাষায় সবাইকে স্বাগত জানান ড্যান ল্যান্ডে। সেখানে পোস্ট করা এক ভিডিওতে বাংলা ভাষায়ও কথা বলার চেষ্টা করেন ড্যান।

টুইটারে করা এক পোস্টে তিনি বলেন, সবচেয়ে চমৎকার বিষয়টি হলো যখন এই গ্রুপে বাংলাদেশিরা যোগদান শুরু করে। আর্জেন্টিনা ফুটবল দলকে সমর্থনের জন্য ওই পোস্টে বাংলাদেশিদের ধন্যবাদও জানানো হয়। এখন পর্যন্ত গ্রুপটিতে ৪৮ হাজারেরও সদস্য যোগ দিয়েছেন। সেখানে ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ যুব দলের ভিডিও প্রকাশ করা হয়েছে। এছাড়া, তামিম ইকবাল ও লিটন দাসের প্রোফাইলের লিংকও শেয়ার করা হয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ