ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মেসিদের ম্যাচের আগে মাঠেই মৃত্যু ফুটবলারের!

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ১৮:৫৭ | আপডেট: ৩০ নভেম্বর ২০২২, ১৯:০৪

মধ্যরাতে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে সে দেশে মাঠেই মৃত্যু হয়েছে এক ফুটবলারের। অনুশীলন চলাকালীন মৃত্যু হয়েছে তার।

বুধবার (৩০ নভেম্বর) মধ্যরাতে বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে নামবেন লিওনেল মেসিরা। বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে যেতে হলে এই ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনাকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আর্জেন্টিনায় মাঠেই মৃত্যু হয়েছে কলম্বিয়ার এক ফুটবলারের। অনুশীলনের সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ওই ফুটবলারের নাম আন্দ্রেস বালান্টা। ২২ বছর বয়েসি ওই ফুটবলার আর্জেন্টিনার প্রথম ডিভিশনের ক্লাব আতলেতিকো টুকুমানে খেলতেন। মঙ্গলবার ক্লাবের অনুশীলন চলাকালীন হঠাৎ মাঠে পড়ে যান তিনি। তাকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় টুকুমান হেল্‌থ সেন্টার হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা তাকে বাঁচানোর অনেক চেষ্টা করেন। কিন্তু ধীরে ধীরে তার অবস্থা আরও খারাপ হয়ে যায়।

ক্লাব সূত্রে জানা যায়, অবস্থা খারাপ হওয়াতে বালান্টাকে নিয়ে যাওয়া হয় সেন্ত্রো দ্য সালুড হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা বালান্টাকে মৃত ঘোষণা করেন। বালান্টার মৃত্যুর পরে সে কথা তার পরিবারকে জানায় ক্লাব। একটি বিবৃতি জারি করে তারা জানায়, ‘বালান্টাকে বাঁচানোর সব রকম চেষ্টা করা হয়েছে। কিন্তু তাকে বাঁচানো যায়নি। পরিবারকে জানানো হয়েছে। তারা এসে বালান্টার দেহ নিয়ে যাবেন।’

২০১৯ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে কলম্বিয়ার হয়ে খেলেছেন বালান্টা। ২০২১ সালে দেপোর্তিভো সালি থেকে আতলেতিকোতে যোগ দেন তিনি। এর আগে চলতি বছর জুন মাসে আতলেতিকোরই ২১ বছরের এক ফুটবলার ফ্যাব্রিসিয়ো নাভারো ঘুমের মধ্যে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। এক বছরে দু’জন ফুটবলার হারালো ক্লাব।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ