ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

ইরানের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে যুক্তরাষ্ট্র

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ০২:৪৯

ইরানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। এই গোলটি দিয়েছেন পুলিসিক।

এরআগে বি গ্রুপ থেকে মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১টায় আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হয় ইরান-যুক্তরাষ্ট্র।

প্রথমার্ধজুড়ে একের পর আক্রমণের চেষ্টা করে গেছে যুক্তরাষ্ট্র। মোট ৯টি শট নেয় তারা। ৩টি ছিল অনটার্গেট। অন্যদিকে ইরানের মনোযোগ ছিল রক্ষণ সামলানোতে। তারা একটি শটও নিতে পারেনি। ম্যাচে ৬৫ শতাংশ সময় বল ছিল যুক্তরাষ্ট্রের পায়ে।

নকআউট পর্বে যেতে জিততেই হবে- এমন সমীকরণে শুরু থেকে গোলের জন্য মরিয়া চেষ্টা চালাল যুক্তরাষ্ট্র। সাফল্য মিলল প্রথমার্ধের শেষ দিকে। ইরানের বিপক্ষে এগিয়ে থেকে নিজেদের সম্ভাবনা উজ্জ্বল করে বিরতিতে গেল তারা।

আল থুমামা স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের শেষ রাউন্ডে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। গোলটি করেন ক্রিস্টিয়ান পুলিসিক।

একাদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় যুক্তরাষ্ট্র। ইউনুস মুসাহর ক্রসে পুলিসিকের হেডে জোর ছিল না তেমন, সহজেই বল ধরে ফেলেন ইরান গোলরক্ষক।

২৮তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান টিম ওয়েহ। ফাঁকায় থেকে এই ফরোয়ার্ড দুর্বল হেড করেন গোলরক্ষক বরাবর।

৩৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় যুক্তরাষ্ট্র। ওয়েস্টন ম্যাককেনির ক্রসে হেডে বল ছয় গজ বক্সে বাড়ান সের্জিনো দেস্ত, আর দারুণ ভলিতে জালে পাঠান চেলসির ফরোয়ার্ড পুলিসিক।

প্রথমার্ধের যোগ করা সময়ে বল জালে পাঠান ওয়েহ। তবে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

প্রথমার্ধে ঘার সামলাতেই বেশি ব্যস্ত থাকতে দেখা যায় ইরানকে। এই সময়ে গোলের জন্য একটি শটও নিতে পারেনি তারা। আর যুক্তরাষ্ট্রের ৯ শটের তিনটি লক্ষ্যে ছিল।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ