ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

গাকপোর গোলে প্রথমার্ধে এগিয়ে নেদারল্যান্ডস

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২২, ২১:৫৬

টানা তিন ম‌্যাচে তিন গোল। কোডি গাকপো এর চেয়ে বেশি কিছু কি চাইতে পারেন? ২৩ বছর বয়সী এ ফুটবলার মঙ্গলবার কাতারের বিপক্ষে প্রথমার্ধেই গোলের দেখা পেয়েছেন। এর আগে গ্রুপ পর্বের প্রথম দুই ম‌্যাচে সেনেগাল ও ইকুয়েডরের বিপক্ষে গোল পেয়েছিলেন গাকপো।

ম‌্যাচের ২৬ মিনিটে দূরপাল্লার শটে গোল করেন গাকপো। তার একমাত্র গোলে স্বাগতিক কাতারের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে নেদারল‌্যান্ডস। ডেভি ক্লাসেনের থেকে পাওয়া বলে শট নেন গাকপো। ডানপাশের পোষ্ট ঘেঁষে বল চলে যায় জালে।

এক জয় ও এক ড্রয়ে শেষ ষোলোতে আগেই পা দিয়ে রেখেছে নেদারল‌্যান্ডস। কাতারের বিপক্ষে আজকের ম‌্যাচ তাদের জন‌্য স্রেফ নিজেদের গুছিয়ে নেওয়ার।

গত বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা নেদারল‌্যান্ডস এবারের বিশ্বকাপ শুরু করে সেনেগালকে ২-০ গোলে হারিয়ে। পরের ম‌্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র। আজ স্বাগতিক কাতারের বিপক্ষে ম‌্যাচ হারলেও শেষ ষোলোতে চলে যাবে তারা।

কাতার কি জিততে পারবে? প্রশ্নটা মিলিয়ন ডলারের।

বিশ্বকাপের স্বাগতিক দল এর আগেও বহুবার প্রথম পর্ব থেকে বিদায় নিয়েছে। কিন্তু তিন ম‌্যাচে তিনটিতেই হার নেই কারো। নেদারল‌্যান্ডসের বিপক্ষে আজ জিততে কিংবা ড্র করতে না পারলে কাতারকে এই তিক্ত রেকর্ডের সঙ্গী হতে হবে। নেদারল‌্যান্ডস জয় দিয়েই গ্রুপ পর্ব শেষ করতে চায়। কাতারও তাই। কার মুখে শেষ হাসি ফোটে সেটাই দেখার। নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ