ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

পেনাল্টি থেকে গোল করে প্রথমার্ধ শেষে এগিয়ে সেনেগাল

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২২, ২১:৫২

ম্যাচের ৪২ মিনিটে সেনেগালের ইসমাইলা সারকে ডি বক্সের মধ্যে ফাউল করেন ইকুয়েডরের পিয়েরো হিনকাপি। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইসমাইলা গোল করে এগিয়ে নেন দলকে।

ফ্রি কিক থেকে সুযোগ মিস সেনেগালের:

ম্যাচের ৩৬ মিনিটে ফ্রি কিক পায় সেনেগাল। ফ্রি কিক থেকে ইসমাইল জ্যাকবের নেওয়া ফ্রি কিকে হেড নেন পাথে সিস। বলটি বারের সামান্য উপর দিয়ে চলে যায় বাইরে।

সেনেগালের আরও এক সুযোগ মিস:

২৪ মিনিটে কর্নার পায় সেনেগাল। কর্নার থেকে ইসমাইলের উড়িয়ে মারা বলে হেড নেন আবদু দিয়ালো। কিন্তু সেটা ডানদিক দিয়ে বাইরে চলে যায়।

১১ মিনিটে কর্নার, ১২ মিনিটে মিস:

ম্যাচের ১১ মিনিটে প্রথম কর্নার পায় সেনেগাল। কর্নার থেকে কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। ১২ মিনিটের মাথায় একটি সুযোগ তৈরি হলেও ইলিমান এনদিয়ায়ে বামদিকের উপরের অংশ দিয়ে মেরে মিস করেন।

শুরুতেই সেনেগালের দুই সুযোগ মিস:

ম্যাচের ৩ ও ৮ মিনিটে দুইটি সুযোগ পেয়েছিল সেনেগাল। প্রথমটা মিস করেন ইদ্রিসা গানা গুয়ে এবং দ্বিতীয়টা মিস করেন বোলায়ে দিয়া।

বিশ্বকাপের ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মাঠে নেমেছে সেনেগাল ও ইকুয়েডর। অপর ম্যাচে লড়ছে কাতার ও নেদারল্যান্ডস। দুটি ম্যাচই শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৯টায়। সরাসরি দেখা যাচ্ছে গাজী টিভি ও টি স্পোর্টসে।

সেনেগালের একাদশ:

এডুয়ার্ড মেন্ডি, আবদু দিয়ালো, কালিদু কৌলিবালি, ইসমাইল জ্যাকবস, ইউসুফ সাবালি, ইদ্রিসা গানা গুয়ে, পাপে গুয়ে, পাথে সিস, বোলায়ে দিয়া, ইসমাইলা সার ও ইলিমান এনদিয়ায়ে।

ইকুয়েডরের একাদশ:

হার্নান গ্যালিন্দেজ, পিয়েরো হিনকাপি, ফেলিক্স টরেস, পারভিস এস্তুপিনান, অ্যাঞ্জেলো প্রিসিয়াডো, কার্লোস গ্রুয়েজো, মোয়েসেস ক্যাসেডো, অ্যালান ফ্রাঙ্কো, মাইকেল এস্ট্রাদা, এনার ভ্যালেন্সিয়া ও গঞ্জালো প্লাটা।

নেদারল্যান্ডস ও ইকুয়েডর ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট টেবিলের প্রথম ও দ্বিতীয় স্থানে আছে। ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে আছে সেনেগাল। আজ তারা ইকুয়েডরের বিপক্ষে জিতলেই যাবে পরের রাউন্ডে। আর ইকুয়েডর কোনোরকমে ড্র করতে পারলেই যাবে পরের রাউন্ডে। নেদারল্যান্ডসও কোনোরকমে ড্র করতে পারলে যাবে পরের রাউন্ডে। নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ