ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

প্রথমার্ধে গোলের দেখা পায়নি উরুগুয়ে-পর্তুগাল

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২২, ০১:৪৯

'এইচ' গ্রুপের ম্যাচে মুখোমুখি উরুগুয়ে আর পর্তুগাল। চোটের জন্য এই ম্যাচে খেলতে পারবেন না পর্তুগালের নির্ভরযোগ্য ডিফেন্সিভ মিডফিল্ডার দানিলো পেরারা। অন্যদিকে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে ইউরোপিয়ান জায়ান্ট রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নেমেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে লুইস সুয়ারেজকে ছাড়াই একাদশ সাজিয়েছেন কোচ। তার পরিবর্তে দলে যায়গা পেয়েছেন অভিজ্ঞ এডিনসন কাভানি।

সোমবার (২৯ নভেম্বর) বাংলাদেশ সময় রাত একটায় লুসাইল স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। এ ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি উরুগুয়ে-পর্তুগালের কেউয়েই।

মুখোমুখি দেখায় পর্তুগালের থেকে খানিকটা এগিয়ে আছে উরুগুইয়ানরা। চতুর্থবারের লড়াইয়ের আগে তিন ম্যাচে একটি করে জয় তুলেছে দুদলই, বাকি ম্যাচটি হয়েছিল ড্র। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর লড়াইয়ে রোনালদোদের থামিয়ে দিয়েছিল লাতিন আমেরিকার দলটি। বৈশ্বিক আসরে দ্বিতীয় দেখায় ফের্নান্দো সান্তোসের শিষ্যদের প্রতিশোধ তোলার ম্যাচও এটি।

ঘানাকে হারিয়ে স্বপ্নের বিশ্বকাপ শুরু করা পর্তুগাল ৩ পয়েন্ট তুলে আছে টেবিলের শীর্ষে। সাউথ কোরিয়ায় আটকে যাওয়া উরুগুয়ের সংগ্রহ ১ পয়েন্ট। শেষ ষোলোর টিকিট কাটতে রাতে জয়ের বিকল্প নেই উরুগুয়ের। অন্যদিকে, জিতলেই গ্রুপের সবার আগে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে পর্তুগাল।

দুই দলের একাদশ :

পর্তুগাল একাদশ: (ফরমেশন ৪-১-২-৩) দিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, হোয়াও ক্যান্সেলো, বার্নার্ডো সিলভা, কার্ভালহো, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

কোচ: ফার্নান্দো সান্তোস

উরুগুয়ে একাদশ: (ফরমেশন: ৪-৩-৩) সার্জিও রোশেত, কোয়াতেস, হোসে মারিয়া জিমেনেজ, ভারেলা, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, ম্যাতিয়ান ভেসিনো, রদ্রিগো বেনতানচুর, ফেডেরিকো ভালভার্দে, ডারুউইন নুয়েজ, এডিনসন কাভানি

কোচ: দিয়েগো মার্টিন আলোনসো লোপেজ

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ