ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সৌদি আরব-পোল্যান্ডের একাদশ

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২২, ১৮:৫৬ | আপডেট: ২৬ নভেম্বর ২০২২, ১৯:১১

কাতার বিশ্বকাপে হট ফেবারিট আর্জেন্টিনার টানা ৩৬ ম্যাচের জয়ের দৌড় থামিয়ে দিয়ে ফুটবল বিশ্বকে বেশ চমকে দিয়েছিলো সৌদি আরব।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় খেলায় এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় পোল্যান্ডের মুখোমুখি হয়েছে দলটি। তবে শক্তি-সামর্থ্যের হিসেব করলে পোল্যান্ড থেকে অপেক্ষাকৃত দুর্বল দল সৌদি আরব। তাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ জয় শুধু নয়, বরং বড় ব্যবধানের একটি জয় হাসিল করার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসীই হবে ইউরোপের এই দলটি।

এদিকে সাম্প্রতিক ফর্মের দিক দিয়ে দেখলে বলতেই হয় যে, পোলিশরা কিছুটা পিছিয়েই রয়েছে। বিশ্বকাপে প্রথম ম্যাচে জয়ের সুযোগ পেয়েও অর্জন করতে পারেনি কাঙ্ক্ষিত জয়। ফলে ড্র করে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। এছাড়া বিশ্বকাপের আগে প্রস্তুতিস্বরূপ খেলা উয়েফা নেশনস লিগে তারা ৬টি ম্যাচ খেলে তার মধ্যে থেকে কেবল ২টিতেই জয়ের দেখা পেয়েছে। সেই ম্যাচগুলোর একটিতেও তারা ক্লিন শিট রাখতে সক্ষম হয়নি। সেই ৬ ম্যাচে মোট ৬টি গোল করেছিল তারা, কিন্তু বিনিময়ে কন্সিড করেছিল মোট ১১টি গোল।

পোল্যান্ডের সম্ভাব্য একাদশ (ফরমেশন ৫-৩-৪): সেজেসনি, জালেউস্কি, কিভিওর, গ্লিক, বেদনারেক, ক্যাশ, সেজাইমানস্কি, ক্রাইচোয়াক, জিলিনস্কি, লেভানদোস্কি, মিলিক।

সৌদি আরবের সম্ভাব্য একাদশ (ফরমেশন ৪-৩-৩): আল-ওয়াইস, আল-বুরায়েক, আল-বুলাইহি, তাম্বকতি, আবদুলহামিদ, আল-মালকি, কান্নো, আবউদ, দাওসারী, শেহরি, বুরাইকান।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ