ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

শেষ মুহূর্তে ওয়েলসের জালে ইরানের জোড়া গোল

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ১৮:০৬ | আপডেট: ২৫ নভেম্বর ২০২২, ১৮:২১
ছবি: সংগৃহীত

দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ইরান ওয়েলসের বিপক্ষে ম্যাচে এসে শেষ মুহূর্তে দুর্দান্ত এক জয় পেলো। বাংলাদেশ সময় ৪টায় আহমাদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামে দু'দল। ৮৬ মিনিটে মাঠে গোলরক্ষক লাল কার্ড পেলে দশজনের দলে পরিণত হয় ওয়েলস। সেই সুযোগটা কাজে লাগিয়ে আক্রমণ চালাতে থাকে ইরান। যোগ করা সময়ের নবম মিনিটে এসে গোল করেন রোজবেহ চেশমি। এর তিন মিনিটের মাথায় আরও এক গোল, এবার জাল কাঁপান রামিন রেজাইন। প্রথমার্ধ শেষে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে গেছে ওয়েলস ও ইরান। ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় ইরান।

ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ মিনিটে অবশেষে গোলের দেখা পায় ইরান। ডি বক্সের বাইরে থেকে চেশমির জোড়ালো শটে পরাস্ত হন ওয়েলসের গোলরক্ষক। এরপর আরও এক গোলের দেখা পায় ইরানে। কাউন্টার অ্যাটাক থেকে রামিন রিজিয়ান গোল করে ইরানের লিড বাড়ান।

কাতার বিশ্বকাপে প্রথম লালকার্ড

কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ড হজম করেছেন ওয়েলসের গোলরক্ষক ওয়েইন হেনেসি। ১৭তম ম্যাচে এসে প্রথম লাল কার্ড দেখা গেল। ইরান এবং ওয়েলসের মধ্যকার শুক্রবার (২৫ নভেম্বর) ম্যাচে এসে লাল কার্ড দেখাতে বাধ্য হলেন রেফারি। ইরানের বিপক্ষে দারুণ স্নায়ুক্ষয়ী এক ম্যাচ খেলেছে ইউরোপের দেশ ওয়েলস। দুই দলই কাঁধে কাঁধ মিলিয়ে দারুণভাবে লড়ছে পুরো ম্যাচ জুড়ে।

শেষদিকে খেলার ৮৬তম মিনিটে কাতার বিশ্বকাপের প্রথম লাল কার্ড বের করতে বাধ্য হয় রেফারি। এই সময় ইরানের একটা আক্রমণ ঠেকাতে ডি বক্স থেকে বেরিয়ে আসেন ওয়েলসের গোলরক্ষক হেনেসি। এই সময় ইরানের স্ট্রাইকার তারেমির সঙ্গে সংঘর্ষ হয় এই গোলরক্ষকের। ভিএআর দেখে রেফারি এই গোলরক্ষককে লাল কার্ড দেখাতে বাধ্য হন। পরবর্তীতে আরেক গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে নামান ওয়েলস কোচ। উঠিয়ে দেওয়া হয় অ্যারন রামসেকে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ