ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেরা হচ্ছে না মেসিদের হারানো সৌদি ডিফেন্ডারের

প্রকাশনার সময়: ২৩ নভেম্বর ২০২২, ১৪:৩১
ছবি: সংগৃহীত

বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দেয় সৌদি আরব। তারপরেই দেশজুড়ে ছুটি ঘোষণা করেন সৌদির রাজা সলমন। মধ্যপ্রাচ্যের এই দেশটির অধিকাংশ স্কুলে এখন বার্ষিক পরীক্ষা চলছে। প্রয়োজন পড়লে পরীক্ষার সূচি পালটে ছুটি দিতে হবে বলে জানিয়েছেন সৌদির রাজা। ছুটির দিনের আনন্দ চুটিয়ে উপভোগ করার জন্য পার্কগুলিতে প্রবেশমূল্যও বেশ খানিকটা কমিয়ে দেওয়া হবে। তবে এরকম অসাধারণ জয়ের পর সরকারি ছুটি ঘোষণার ঘটনা নতুন নয়। এর আগে ১৯৯০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়েছিল ক্যামেরুন। তারপর ক্যামেরুন সরকার গোটা দেশে পরের দিন সরকারি ছুটি ঘোষণা করেছিল।

আর্জেন্টিনার বিরুদ্ধে অভাবনীয় জয় পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠেছে দেশের সাধারণ মানুষ। কিন্তু জাতীয় দলের উদ্বেগ বাড়াচ্ছে শাহরানির চোট। মঙ্গলবারের ম্যাচে একটি বল আটকাতে গিয়ে নিজের দলের গোলকিপার মহম্মদ আলোয়েইসের সঙ্গে প্রচণ্ড জোরে ধাক্কা খান শাহরানি। গোলকিপারের হাঁটু তার চোয়ালে গিয়ে লাগে। আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন তিনি। বেশ খানিকক্ষণ ধরে চিকিৎসা চলার পরে তাকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করা হয়। এ ঘটনায় হতচকিত হয়ে অপরাধীর মতো তাকিয়ে থাকেন গোলকিপার।

পরে জানা গেছে, মুখের বাঁ দিকে একাধিক হাড় ভেঙেছে শাহরানির। তাকে তড়িঘড়ি জার্মানিতে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করা দরকার বলেই জানিয়েছেন চিকিৎসকরা। হাড় ভাঙা ছাড়াও মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হচ্ছে তার। পরিস্থিতির গুরুত্ব বুঝে প্রাইভেট জেটের ব্যবস্থা করে তাকে জার্মানিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন সৌদির রাজা। ইতোমধ্যেই চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সৌদির অধিনায়ক সলমন আল ফারাজ। চোট পাওয়ার ফলে এবার বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল শাহরানিরও।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ