ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিদায় নিশ্চিত হল জিম্বাবুয়ের

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২২, ১৩:৩১

এবার বড় ব্যাবধানে হেরে গেল জিম্বাবুয়ে। নেদারল্যান্ডস’র বিপক্ষে ৫ উইকেটে হেরে বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে বিদায় নিশ্চিত হল দক্ষিণ আফ্রিকার দেশ জিম্বাবুয়ের।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেইড ওভালে সুপার টুয়েলভের ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারায় ডাচরা। আগে ব্যাট করতে নেমে ১১৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে দুই ওভার হাতে রেখে ওই লক্ষ্য তাড়া করে নেদারল্যান্ডস।

শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। ডাচদের বোলিং তোপে ১৯.২ ওভারে মাত্র ১১৭ রানেই অল আউট হয়ে যায় এরভিনের দল। ম্যাচের দ্বিতীয় ওভারেই মাধভেরেকে বোল্ড করে জিম্বাবুয়ের পতন শুরু করেন ভ্যান মিকেরেন। এরপর পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ২০ রানে ৩ উইকেট হারায় দলটি। এরপর দলের হাল ধরেন সিকান্দার রাজা এবং শন উইলিয়ামস। দুজনে ৪৮ রানের এক জুটি গড়েন। এই জুটি পতনের পরই আর ঘুরে দাড়াতে পারেনি জিম্বাবুয়ে। ২৪ বলে ৪০ রানের এক ইনিংস খেলেন রাজা। দলের ১১৭ রানের মধ্যে ১৪ রানই এসেছে অতিরিক্ত। এদিকে নেদারল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন পল ভ্যান মিকেরেন। এ ছাড়া দুটি করে উইকেট পেয়েছেন তিনজন।

অন্যদিকে মাত্র ১১৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরু থেকেই দক্ষে শুনে খেলতে থাকে ডাচরা। শুরুতে দলীয় ১৭ রানে স্টেফান মাইবার্গকে হারালেও টম কুপারকে নিয়ে ৭৩ রানের জুটি করেন দলের হয়ে সর্বোচ্চ ইনিংস খেলা ম্যাক্স ও'ডাউড। এক সময় মনে হচ্ছিল এই এক উইকেটেই জয় তুলে নিবে নেদারল্যান্ডস।

তবে শেষ ২৬ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে যায় ডাচরা। কিন্তু লক্ষ্য সহজ হওয়ায় শেষ পর্যন্ত আর বিপদে পড়তে হয়নি এডওয়ার্ডসের দলের। ১২ বল ও ৫ উইকেট হাতে রেখেই লক্ষে পৌঁছে যায় নেদারল্যান্ডস। এরই সাথে গ্রুপ-২ এ ডাচদের পাশাপাশি বিশ্বকাপ থেকে জিম্বাবুয়েরও বিদায় নিশ্চিত হয়ে যায়।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ