ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কিউইদের কাছে পাত্তাই পেল না লঙ্কানরা

প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২২, ১৭:৪২ | আপডেট: ২৯ অক্টোবর ২০২২, ১৭:৪৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। এই ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে কিউইরা।

আজ (২৯ অক্টোবর) সিডনিতে ১৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে লঙ্কানরা। শেষ পর্যন্ত ১০২ রানে থামে তাদের ইনিংস। হেরেছে ৬৫ রানের বড় ব্যবধানে। ৬৪ বলে ১০৪ রান করে কিউইদের জয়ের নায়ক গ্লেন ফিলিপস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে এদিন শুরুতেই হোঁচট খেয়েছে উইলিয়ামসনের দল। দলীয় ৭ রানে ২ ওপেনারকে হারানোর পর ৮ রানের ব্যবধানে অধিনায়কের উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। চাপে পড়া দলটিকে এরপর পথ দেখিয়েছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি।

২৪ বলে ২২ রান করে মিচেল ফিরলেও রানের চাকা থামতে দেননি ফিলিপস। ৪ ছয় ও ১০ চারে ১০৪ রানে করে শেষ ওভারে আউট হয়ে ফেরেন ফিলিপস। নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড করে ১৬৭ রান।

রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। শূন্যরানে প্রথম, ৪ রানে দ্বিতীয়, ৫ রানে তৃতীয়, ৮ রানে চতুর্থ উইকেট হারায় তারা। এরপরও চলে আসা-যাওয়ার মিছিল। তাতে ১০০ রানেই নিচেই অলআউট হওয়ার শঙ্কা জাগে। তবে ভানুকা রাজাপাকসে ও দাসুন শানাকার ব্যাটে ভর করে ১০২ রান পর্যন্ত যেতে পারে ক্রিস সিলভারউডের শিষ্যরা। রাজাপাকসে ২২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৪ ও শানাকা ২১ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও ইশ সোধি।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ