ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোপা ঘরে তুলতে ব্যাটিংয়ে পাকিস্তান 

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২২, ১০:১৮

নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে ১৬৪ রানের টার্গেট পেয়েছে পাকিস্তান। এরআগে টস জিতে নিউজিল্যান্ডকে শুরুতে ব্যাটিং করতে পাঠায় দলটির অধিনায়ক বাবর আজম। এ ম্যাচ জিতলেই সিরিজের শিরোপা ঘরে উঠবে দলটির। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৪০ রান। অধিনায়ক বাবর করেছেন ১৩ বলে ১৫ রান। অন্যদিকে আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান করেছেন ২০ বলে ২৪ রান। সিরিজের ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৩ রান তুলতে পেরেছে কিউইরা। অধিনায়ক কেন উইলিয়ামসন মাঠে ফিরেই করেছেন সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস।

পাকিস্তান ফিল্ডিংয়ে নেমে প্রথম ওভারেই ফিন অ্যালেনকে ফেরান নাসিম শাহ। নাসিমের প্রথম ওভারেই তিন চার মারেন অ্যালেন। এরপর কনওয়েকে নিয়ে ভালোই জুটি গড়ছিলেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। তবে সেই জুটি বেশিদূর এগোতে দেননি হারিস রাউফ। কনওয়েকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান পাকিস্তানি এই ফাস্ট বোলার।

এরপর গ্লেন ফিলিপসকে নিয়ে ৫০ রানে জুটি করেন উইলিয়ামসন। ফিলিপস ২২ বলে ২৯ করে ফিরে গেলেও উইলিয়ামসন তুলেন নেন ফিফটি। শাবাদ খানের বলে ক্যাচ তুলে দিয়ে ৩৮ বলে ৫৯ করে প্যাভিলিয়নে ফেরেন কিউই অধিনায়ক। মাঝে চ্যাপম্যানের সগে গড়েন ৩৭ রানের জুটি।

শেষ দিকে চ্যাপম্যানের ২৫ এবং নেশামের ১৭ রানের উপর ভর করে ১৬৩ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। পাকিস্তানের হয়ে দুইটি করে উইকেট পেয়েছেন নাসিম শাহ এবং হারিস রাউফ। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন শাবাদ খান এবং মোহাম্মদ নেওয়াজ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ