ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাবর-রিজওয়ান না দাঁড়াতে পারলে ধস নামে পাকিস্তানে 

প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২২, ১৩:৫৭

ওপেনার বাবর আজম আর রিজওয়ান না দাঁড়াতে পারলেই যেনো ধস নামে পাকিস্তানের ব্যাটিংয়ে। বলা যায় বাবর-রিজুর ওপরই ঝুলতে থাকে পাকিস্তানের বর্তমান ক্রিকেটের জয়-পরাজয়ের ভাগ্য। এই দুজন যেদিন দাঁড়াতে পারবে না সেদিন জিততে পারবে না পাকিস্তান।

এমনটিই ঘটেছে ত্রিদেশীয় সিরিজের আজকের ম্যাচেও। শুরুতে টস জিতে ব্যাটিংয়ে যায় পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে কোনো সুবিধা করতে পারেনি রিজওয়ান। তিনি ফিরেন ১৭ বলে ১৬ রান করেই।

এরপর ব্যাটিং ব্যর্থতায় ৭ উইকেটে ১৩০ রানেই থেমে গিয়েছিল পাকিস্তানের ইনিংস। শান মাসুদ (১২ বলে ১৪), শাদাব খান (৭ বলে ৮), বাবর আজম (২৩ বলে ২১), হায়দার আলি (১১ বলে ৮) অল্প সময়ের মধ্যে ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান।

১৩.২ ওভারে ৭৭ রানে ৫ উইকেট হারানো দলকে এরপর টেনে তোলার দায়িত্ব নেন আসিফ আলি আর ইফতিখার আহমেদ। তাদের জুটিতে আসে ৩৫ বলে ৫১ রান। ২৭ বলে ৩ বাউন্ডারিতে ২৭ করে আউট হন ইফতিখার। আসিফ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২০ বলে ৩ বাউন্ডারিতে ২৫ রানে।

নিউজিল্যান্ডের টিম সাউদি, মিচেল স্যান্টনার আর মাইকেল ব্রেসওয়েল নেন দুটি করে উইকেট।

অন্যদিকে পাকিস্তানের দেয়া সহজ লক্ষ্যকে খুব সহজেই জিতে যায় স্বাগতিকরা।ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বোলারদের ওপর নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে শুরু থেকেই চড়াও হন। এ ম্যাচে অসুস্থতা সেরে ফিরে আসা নাসিম শাহ বোলিংয়ে আলো জ্বালাতে পারেনি। ৩.১ ওভার বল করে ১৮ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

কিউই ওপেনার অ্যালেন ৪২ বলে করেছেন ৬২ রান। এতে রয়েছে ১ চার ও ৬ ছয়। তাকে ফেরান অলরাউন্ডার শাদাব খান। আরেক ওপেনার কনওয়ে ৪৬ বলে ৫ চারে ৪৯ রানে অপরাজিত ছিলেন। তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন করেছেন অপরাজিত ৯ রান।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ