ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আল্লাহর সন্তুষ্টি অর্জনে সর্বোচ্চ দিতে হবে: রিজওয়ান

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২২, ১৫:৫৯

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাওয়া পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ক্রাইস্টচার্চের একটি মসজিদে বয়ান দিচ্ছেন। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মসজিদের মিম্বারে বসে রিজওয়ান জানালেন, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদের সর্বোচ্চ দিতে হবে।

রিজওয়ান তার বয়ানে বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেওয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত।’ এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা মুসল্লিদের।

‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন ৩০ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে একা হাতেই ভুগিয়েছেন এ ব্যাটার। ব্যাটিং জাদুতে মুগ্ধ করছেন সবসময়ই। কিন্তু এবার ব্যতিক্রমী একটি কারণে আবারও দর্শকের হৃদয় ছুঁয়েছেন রিজওয়ান।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ