ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাঘিনীদের ৫৯ রানে হারাল ভারত

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২২, ১৭:১৯

নারী এশিয়া কাপে ভারতের দেয়া ১৬০ রানের লক্ষ্য খেলতে নেমে মাত্র ১০০ রান করে থামে বাংলাদেশ নারীরা। এতে ৫৯ রানে হার নিয়ে মাঠ ছেড়েছে নিগার সুলতানা জ্যোতির দল। চার ম্যাচে এটি দ্বিতীয় হার লাল সবুজের মেয়েদের।

এর আগে শনিবার (০৮ অক্টোবর) দুপুরে সিলেটের আউটার স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হারমানপ্রীত কর। দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯১ রান করে প্রতিবেশী দেশের নারীরা। ৪৭ রান করে রান আউট হয়ে ফেরেন স্মৃতি।

এরপর রানের গতি কিছুটা কমলেও ফিফটি তুলে নেন শেফালি ভার্মা। ৫৫ রান করা শেফালিকে বোল্ড করেন রুমানা আহমেদ। রিচা ঘোষকেও আউট করেন এই লেগস্পিনার। তবে রানের চাকা সচল রাখেন জেমিনা রদ্রিগেজ। ২৪ বলে ৩৫ রান করে প্রথম ইনিংসে ভারতকে এনে দেন ১৫৯ রানের সংগ্রহ।

১৬০ রানের বিশাল লক্ষ্য তাড়ায় কখনোই তেমন প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি বাংলাদেশ। ওপেনিং জুটিতে ৪৫ রান এলেও রান উঠেছে খুব ধীর গতিতে। ২৫ বলে ২১ রান করে মুর্শিদা ফেরেন প্রথমে। ৩০ রান করে ফারজানা আউট হন দীপ্তি শর্মার বলে ক্যাচ হয়ে।

মাচের শেষদিকে নিগার সুলতানা ২৯ বলে ৩৬ রান করলেও তা ম্যাচ জয়ের ধারেকাছেও নিতে পারেনি বাঘিনীরা। ১০০ রানে থামে টাইগ্রেসদের ইনিংস। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন দীপ্তি ও শেফালি।

উল্লেখ্য, চার ম্যাচে দুই জয়ে পয়েন্ট টেবিলে চার নম্বরে রয়েছে বাংলাদেশ দল। এর আগে দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৭২ রানে হারিয়ে বাংলাদেশকে টপকে তিনে উঠে যায় শ্রীলঙ্কা। তাদের সমান ৬ পয়েন্ট নিয়েও রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে পাকিস্তান। চার জয়ে শীর্ষে ভারত।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ