ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশনার সময়: ২৭ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৬

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ইনিংসের পর তাসকিন আহমেদ-এবাদত হোসেন এবং মোসাদ্দেক হোসেনের দুর্দান্ত বোলিং ছিল। আমিরাতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচে ৩২ রানের এই জয় পায় টাইগাররা। জয় পেলেও টাইগারদের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে গত ক’মাসে যে পরিমাণ প্রশ্ন উত্থাপিত হয়েছে, সিরিজ শেষে সেগুলো রয়েই গেল! প্রশ্ন উঠতে পারে সিরিজ থেকে প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব মেলাতে গেলেও।

টার্গেট ছুঁড়ে দিয়ে ২৯ রানের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ। চিরাগ সুরিকে নাসুম আহমেদ, মুহাম্মদ ওয়াসিমকে তাসকিন, আরিয়ান লাকরা ও ভ্রিতিয়া আরভিন্দকে মোসাদ্দেক হোসেন সৈকত আউট করেন। এদের মধ্যে সর্বোচ্চ ১৮ রান করেন ওয়াসিম। অন্য তিনজনই প্যাভিলিয়নে ফেরেন সিঙ্গেল ডিজিটে।

এরপর দুর্দান্ত এক প্রতিরোধ গড়ে তুলেন রিজওয়ান ও বাসিল হামিদ। পঞ্চম উইকেটে তারা ৯০ রানের জুটি গড়েন। সেই জুটি ভাঙে এবাদত হোসেনের কল্যাণে। ৪২ রানে হামিকে সাজঘরে ফেরান এবাদত। জাওয়াদ ফরিদ করেন ৮ রান। ৫১ রান নিয়ে অপরাজিত থাকেন রিজওয়ান।

এর আগে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে বাংলাদেশকে ২৭ রান এনে দেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। টানা তৃতীয় বারের মতো দলের হয়ে ওপেনিংয়ের সুযোগ পেয়েও ব্যর্থ হন সাব্বির। ৯ বল মোকাবিলায় সমান এক চার ও ছক্কার মারে ১২ রান করে আরিয়ান লাকরার বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ