ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সব সমালোচনার জবাব মাঠেই দিলেন বাবর

প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৪:০১

বাবর আজম। পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ও ওপেনার। তার সমর্থকরা ভারতের আরেক লিজেন্ড বিরাট কোহলির সঙ্গে তুলনার করলেও বাবর যেনো বাবরের মতোই। তবে ফর্ম যে একজন ক্রিকেটারের বড় বোঝা হয়ে দাঁড়ায় তা যেনো হাড়ে হাড়ে টের পেয়েছে এশিয়ার দুই ক্রিকেট পরাশক্তির দুই বড় তারকা।

এশিয়ার কাপে বিরাট কোহলি সৌরভে ফিরলেও বাবর যেনো নিজের চেনা ছন্দ হারালেন। সবশেষ এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে হার না মানা শতকের দেখা পেয়েছিলেন বিরাট। তবে হার না মানা এক শতকের দেখা নিজ দেশের মাটিতেই পেলেন বাবর। করাচির মাঠে করেছেন ৬২ বলে ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি শতক। এ যেনো সব সমালোচকদের সব সমালোচনার জবাব।

অন্যদিকে এবারের এশিয়া কাপে নিজের চেনা ছন্দে না থাকার কারণে সমালোচনার তির ছুড়েছিলো পাকিস্তানের সাবেকরাই। বাদ যায়নি শোয়েব আখতার, আকিব জাভেদ থেকে শুরু করে সরফরাজ আহমেদও। সরফরাজতো বলেইছিলেন, এশিয়া কাপে ফর্মহীনতার কারণে যদি ফখর জামানকে বিশ্বকাপ একাদশ থেকে ছিটকে পড়তে হয় তাহলে বাবরকেও এই একাদশের বাইরে রাখা উচিৎ।

তবে গত ২২ সেপ্টেম্বর পাকিস্তানের করাচি ক্রিকেট স্টেডিয়ামে মঈন আলির নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে বাবর যে ভেলকি দেখালেন তাতে হয়তো সরফরাজদের মুখে কুলুপ এটে যাবে। অন্যদিকে বাবর তার চেনা ছন্দের ধারাবাহিকতা ধরে ক্যারিয়ারের পথ চেয়ে থাকবে।

নয়াশতাব্দী/জেএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ