ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ওমরাহ পালনে সৌদি গেলেন টাইগার অলরাউন্ডার মাহেদী

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৩

২০১৮ সালে জাতীয় দলের হয়ে অভিষেকের পর আর পিছু ফিরে তাকাতে হয়নি শেখ মাহেদী হাসানকে। স্পিনিং এই অলরাউন্ডার অল্প দিনেই হয়ে ওঠেন দলের গুরুত্বপূর্ণ সদস্য। যাত্রা শুরুর পর থেকে নিয়মিতই খেলছেন টি-টোয়েন্টি দলে। এবার জায়গা পাননি আসন্ন বিশ্বকাপের স্কোয়াডে, তবে দলের সাথে থাকবেন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। স্পিন অলরাউন্ডারকে মূলত কম্বিনেশনের কারণে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি। তবে রিজার্ভে রাখা হয়েছে তাকে। যে কারণে আপাতত ক্রিকেট নিয়ে ভাবছেন না শেখ মাহেদী হাসান। তাই এই সুযোগটার সদ্ব্যবহার করলেন ধর্মীয় কাজে। পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে দেশত্যাগ করেন শেখ মাহেদী হাসান। ওমরাহ পালনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মাহেদী নিজেই।

মাহেদী বলেন, পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। সবকিছু ঠিক থাকলে ২২ তারিখ দেশে ফিরব। ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে মাহেদী হাসান লেখেন, সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরও শক্তিশালী হয়ে ফিরে আসব। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।

তিনি জানান, ২০২১ সালের জুলাই থেকে এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেটে রান দেওয়া স্পিনার তিনি। এই পরিসংখ্যানে সাকিব আল হাসান ও অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার মতো বোলারকে পেছনে ফেলেছেন তিনি। যেখানে মাহেদীর ইকনমি রেট ৫.৭০ সেখানে সাকিবের ৬.৩০।

আইসিসির নতুন প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, টি-টোয়েন্টিতে বাংলাদেশের মধ্যে সবচেয়ে সেরা বোলার এ মুহূর্তে মাহেদী হাসান। তার থেকে চার ধাপ পেছনে সাকিব আল হাসান। মাহেদী রয়েছেন ১৫ নম্বরে আর সাকিব ১৯ নম্বরে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ