ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

হংকংকে বিশাল ব্যবধানে হারিয়ে সুপার ফোরে পাকিস্তান

প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪০ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৮

পাকিস্তানের ১৯৩ রানের জবাবে মাত্র ৩৮ রানেই গুটিয়ে গেল হংকং। ফলে ১৫৫ রানের বিশাল জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে পাকিস্তান। অন্যদিকে বিদায় নিয়েছে হংকং।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বোলিং তোপের মুখে মাথা তুলেই দাঁড়াতে পারলো না হংকং- এর কোনো খেলোয়াড়।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ১০ ওভারে ৬৪ রান করা বাবর আজমের দল পরের ১০ ওভারে সংগ্রহ করেন ১২৯ রান।

ফিফটি করেন দুই জন। মোহাম্মদ রিজওয়ান ৫৭ বলে অপরাজিত ৭৮, ফখর জামান ৪১ বলে করেন ৫৩ রান। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে ১৫ বলে ৫ ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন খুশদিল শাহ।

জবাবে হংকংয়ের কেউ যেতে পারেননি দুই অঙ্কে। অধিনায়ক নিজাকাত খান সর্বোচ্চ ৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬টি রান করেন কিঞ্চিৎ শাহ। ৪ রান করেন স্কট ম্যাককেছনি। সর্বোচ্চ ১০ রান আসে অতিরিক্ত খাত থেকে।

বল হাতে পাকিস্তানের শাদাব খান ২.৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। যা তার ক্যারিয়ার সেরা বোলিং। আর মোহাম্মদ নাওয়াজ ২ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে নেন ৩টি উইকেট। যা তারও ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়া নাসিম শাহ ২ ওভার বল করে ৭ রান দিয়ে নেন ২টি উইকেট। শাহনেওয়াজ ধানি ২ ওভার বল করে ১ মেডেনসহ ৭ রান দিয়ে নেন ১টি উইকেট।

উল্লেখ্য, এ গ্রুপ থেকে ভারতের পর সুপার ফোরে উঠল পাকিস্তান। বি গ্রুপ থেকে এই পর্বে জায়গা পেয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ