ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দ্বিতীয় টেস্টের আগে দুঃসংবাদ পেল পাকিস্তান 

প্রকাশনার সময়: ২২ জুলাই ২০২২, ০৪:১৭
ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট খেলার আগেই দুঃসংবাদ পেল পাকিস্তান ক্রিকেট দল। হাঁটুর চোটের কারণে মাঠের বাইরে ছিটকে গেলেন দলটির অন্যতম পেসার শাহিন শাহ আফ্রিদি।

প্রথম টেস্ট চলাকালে চতুর্থ দিনে হাঁটুতে চোট পান শাহিন। সেই চোট না সারার ফলেই তিনি ছিটকে গেলেন দ্বিতীয় টেস্ট থেকে। পাকিস্তানের জন্য শাহিনের ছিটকে পড়াটা কতটুকু বড় দুঃসংবাদ তা বোঝা যেতে পারে প্রথম টেস্টের বোলারদের পরিসংখ্যানে নজর রাখলে। গলের মতো স্পিনিং উইকেটেও ৪ উইকেট নিয়েছিলেন তিনি। শ্রীলঙ্কার ইনিংসে ধস নেমেছিল ২২২ রানে।

পাকিস্তানের প্রথম ইনিংস থামে ২১৮ রানে। যদিও শুরুর দিকেই ইনিংস শেষ হয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছিল পাকিস্তানের। বাবর আজম ও নাসিম শাহর দৃঢ়তায় সে শঙ্কা উড়িয়ে দেয় তারা। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা করে ৩৩৭ রান। ফলে পাকিস্তান জয়ের জন্য ৩৪২ রানের টার্গেট পায়। সেই লক্ষ্য আবদুল্লাহ শফিকের বীরত্বসূচক ১৬০, বাবর আজমের ৫৫, মোহাম্মদ রিজওয়ানের ৪০, ইমাম উল হকের ৩৫ ও মোহাম্মদ নেওয়াজের ১৯ রানে ভর করে দেয় পাকিস্তান।

প্রসঙ্গত, এই মুহূর্তে শাহিন শাহ আফ্রিদির ঝুলিতে রয়েছে ৯৯টি টেস্ট উইকেট। ফলে ১০০তম টেস্ট উইকেটটি পেতে তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। টেস্টে ১০০টি উইকেট পেলে এ মাইলফলকে পা রাখা ১১তম পাকিস্তানি বোলার হবেন তিনি।

নয়া শতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ