ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আরেক বিশ্বরেকর্ড গড়লেন বাবর আজম

প্রকাশনার সময়: ১২ জুন ২০২২, ০০:০৯

বর্তমান বিশ্বের সব ফর্ম্যাটের সেরা ক্রিকেটার হিসেবে গণ্য করা হয় বাবর আজমকে। কেন তাকে সেরা ব্যাটার মনে করা হয়, তা প্রতিনিয়ত সকলকে মনে করিয়ে দিচ্ছেন বাবর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ান ডেতে শতরান করার পর দ্বিতীয় ওয়ান ডেতে অর্ধশতরান করেই নতুন রেকর্ড গড়ে ফেললেন পাকিস্তানের এই অধিনায়ক। মুলতানে দ্বিতীয় ওয়ানডেতে ৯৩ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৭৭ রান করেন পাকিস্তানের অধিনায়ক।

এতে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে পর পর নয়টি ইনিংসে অন্তত অর্ধশত রান করলেন বাবর। এই রেকর্ড বিশ্বে আর কোনো ব্যাটারের নেই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান দিয়ে শুরু হয়েছিল বাবর আজমের এই সফর। এরপর অজিদের বিপক্ষে তৃতীয় টেস্টে তিনি দুই ইনিংসে ৬৭ ও ৫৫ রান করেন।

এছাড়াও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ওয়ানডেতে তার সংগ্রহ ছিল যথাক্রমে ৫৭, ১১৪ ও ১০৫ রান। অজিদের বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টিতে বাবর করেছিলেন ৬৬। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে শতরানের পর দ্বিতীয় ম্যাচে অর্ধশতরান। এই রেকর্ড আর কিছু না হোক, বাবরের ধারাবাহিকতাটা স্পষ্ট বুঝিয়ে দেয়।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ