মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘ফরচুন বাংলা চ্যানেল সুইমিং ২০২১’-এর ১৬তম আসর অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ১৩:৫৮

বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘ফরচুন বাংলা চ্যানেল সুইমিং ২০২১’ এর ১৬তম আসর অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) সকাল পৌনে ১১টায় টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপের পশ্চিম পাড়া সৈকত থেকে অংশগ্রহণকারীরা বাংলা চ্যানেল পাড়ি দেয়ার জন্য সমুদ্রযাত্রা শুরু করেন। বেলা আড়াইটার দিকে একে একে সাতারুরা ১৬ দশমিক ১ কিলোমিটার দীর্ঘ চ্যানেল পাড়ি দিয়ে সেন্টমার্টিনে পৌঁছান। অন্যান্য আসরের তুলনায় এবার সর্বোচ্চ ৭৯ জন অংশগ্রহণকারী প্রতিযোগিতায় অংশ নেয়। এতে সফলতা দেখান ৫৪ জন প্রতিযোগী।

বেলা ঠিক আড়াইটায় সাঁতারু সাইফুল ইসলাম রাসেল সবার আগে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান। এরপর সুজা মোল্লা, মো. আবু নাইম ও আরিফুর রহমান দ্বীপের বালি স্পর্শ করেন। অন্যদের সঙ্গে এবার বাংলা চ্যানেল সাঁতারে অংশ নেন চতুর্থ শ্রেণির শিক্ষার্থী লারিসা এবং একজন বিদেশি।

এবারের এই সাঁতারের আয়োজন করে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’। টাইটেল স্পন্সর হিসেবে উদ্যোক্তাদের সঙ্গে ছিল বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ড ‘ফরচুন’। দেশের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে বিগত কয়েক বছর ধরেই কাজ করে যাচ্ছে ফরচুন। তারই ধারাবাহিকতায় অ্যাডভেঞ্চারপ্রিয় মানুষদের উৎসাহ ও অনুপ্রেরণা দিতে ফরচুন ২০১৮ সাল থেকে প্রতি বছর বাংলা চ্যানেল সাঁতারের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে সঙ্গে রয়েছে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ