ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের স্বপ্নভঙ্গ, ফাইনালে শ্রীলঙ্কা

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২১, ০০:২৯ | আপডেট: ১৭ নভেম্বর ২০২১, ০০:৫১
সংগৃহীত ছবি

ফাইনালে উঠতে কেবল ড্র করলেই চলতো বাংলাদেশের। অন্য দিকে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল জয়ের। এমন সমীকরণে সহজেই নিজেদের কাজটা করে নিল লঙ্কানরা।

মঙ্গলবার রাতে কলম্বোর রেসকোর্স মাঠে শেষ মুহূর্তের গোলে বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে মাহিন্দ্র রাজাপাকশে ট্রফির ফাইনালে পৌঁছে যায় লঙ্কানরা। টুর্নামেন্টের অপর ফাইনালিস্ট সিশেলস। শুক্রবার ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।

৩ ম্যাচের ১টিতে জিতে ও ২টিতে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সিশেলস। সমান ম্যাচ থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার পয়েন্ট সমান ৪। কিন্তু হেড টু হেডে বাংলাদেশকে পেছনে ফেলে স্বাগতিকরা নাম লেখায় ফাইনালে।

অবশ্য স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে ফাইনালে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল জামাল-সাদরা। কিন্তু ৯০ মিনিটে বক্সের মধ্যে হ্যান্ডবল হওয়ায় পেনাল্টি পায় শ্রীলঙ্কা। পেনাল্টি থেকে গোল করে শ্রীলঙ্কা ফাইনালে পৌঁছে দেন ওয়াজিম রাজেক। বাংলাদেশ বিদায় নেয়।

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ম্যাচের ২৫ মিনিটেই পিছিয়ে পড়ে। এ সময় শ্রীলঙ্কার ওয়াজিম রাজেক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ৭১ মিনিটে সমতা ফেরান বাংলাদেশের জুয়েল রানা। এরপর শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে শ্রীলঙ্কাকে ফাইনালের টিকিট পাইয়ে দেন রাজেক।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ