ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

মিরপুরে উড়ল পাকিস্তানের পতাকা, উদ্দেশ্য কী?

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২১, ১৬:৫১

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। গত শনিবার (১৩ নভেম্বর) ঢাকায় এসে সফরকারীরা প্রথমবারের মতো অনুশীলনে নামে সোমবার। তবে মিরপুরে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল তাদের জাতীয় পতাকা উড়িয়ে অনুশীলন করায় আলোচনা-সমালোচনা ছড়িয়েছে এক মুহূর্তেই।

এ বিষয়ে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির গণমাধ্যমকে বলেন, জামায়াত ইসলামী এবং তাদের সহযোগীরা এখনও আছে। তরুণদের মধ্যে তাদের একটা বিরাট প্রভাব আছে। পাকিস্তানের প্রেম আছে। পাকিস্তানকে এ ব্যাপারে কৈফিয়ত চাইতে হবে এবং তাদের এই ঔদ্ধত্যের জন্য বাংলাদেশের কাছে অবশ্যই ক্ষমা চাইতে হবে। না হলে তাদের ক্রিকেট টিমের এই দেশে খেলবার কোনো দরকার নেই।

যে ব্যাখা দিল পাকিস্তানের মিডিয়া ম্যানেজার

এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া সৃষ্টি হয়। কেননা অন্য কোনো দেশ তাদের অনুশীলনের সময় এমনটি এর আগে কখনো করেনি। তবে এর ব্যাখ্যা দিয়েছেন পাকিস্তানের মিডিয়া ম্যানেজার ইব্রাহীম বাদিস।

তিনি বলেন, ‘ক্রিকেটারদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে এই কৌশল শুরু করেন হেড কোচ সাকলাইন মুশতাক। তিনি জাতীয় দলে যোগ দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের প্রস্তুতিতে এটি প্রথম চালু করেন। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমরা তা অনুসরণ করেছি।’

সাকলাইন মুশতাক এর আগেও এমনটা করেছিলেন জানিয়ে তিনি বলেন, ‘ন্যাশনাল হাই পারফরম্যান্স ইউনিটের ক্যাম্পে সাকলাইন মুশতাক এমন করেছিলেন। একই প্রটোকল অনুসরণ করেছিলেন তিনি যখন অনূর্ধ্ব-১৬ আর অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে যখন ছিলেন। এবার জাতীয় দলের দায়িত্ব নিয়েও তিনি এটি অব্যাহত রেখেছেন।’

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ