ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬

বিশ্ব জয়ের নেশা

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২১, ০৬:৪৫

স্বপ্ন মানুষকে বাঁচিয়ে রাখে। এগিয়ে নিয়ে যায় বহুদূর। তেমনি একদল স্বপ্নবাজ দিনরাত পরিশ্রম করে স্বপ্ন দেখেন বিশ্বজয়ের। কারো হাত নেই, কারো আবার পা নেই, কেউ হাটতে পারে না, আবার কেউ লাফিয়ে লাফিয়ে চলে। তবুও তাদের দমাতে পারেনি কেউ। প্রতিবন্ধকতা ছাপিয়ে হাঁটুতে বা এক পায়ে ভর করে অন্যান্য খেলোয়াড়দের মত চার-ছক্কা হাঁকান তারা। বলছিলাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলমান ফিজিক্যালি চ্যালেঞ্জ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ এ অংশগ্রহণকারী খেলোয়াড়দের কথা। আগামী ডিসেম্বর-জানুয়ারিতে আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তারই প্রস্তুতি হিসেবে এই আয়োজন বলে জানিয়েছেন আয়োজকেরা।

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জ (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। এতে দেশের বিভিন্ন জেলার পাঁচটি দল অংশগ্রহণ করছে। প্রথম দিনের খেলায় গাজীপুর দলকে আট উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফিজিক্যালি চ্যালেঞ্জ ক্রিকেট দল। এদিকে ব্রাহ্মণবাড়িয়া ও লালমনিরহাট দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে চট্টগ্রাম। তারা আজ মঙ্গলবার সাতক্ষীরা দলের সাথে ফাইনালে মুখোমুখি হবে।

বিসিএপিসি’র সহ-সভাপতি ডা. আমিনুল ইসলাম বলেন, ‘শারীরিক প্রতিবন্ধকতা কাউকে দমিয়ে রাখতে পারে না, আমাদের ছেলেরা তার প্রমাণ করছে। সকল প্রতিবন্ধকতা কাটিয়ে তারাও স্বাভাবিক খেলোয়াড়দের মত করে চার-ছক্কা হাঁকাচ্ছেন। যা আমাদের অভিভূত করে। আশা করি তারা বিশ্বমঞ্চে দেশের জন্য সম্মান বয়ে আনবে।’

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ