ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দি মারিয়ার গোলে বিশ্বকাপের পথে আর্জেন্টিনা

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২১, ০৭:৪৩ | আপডেট: ১৩ নভেম্বর ২০২১, ০৭:৪৬
সংগৃহীত ছবি

চোটের কারণে প্রথমার্ধে খেলতে পারেননি দলের সেরা তারকা লিওনেল মেসি। শেষ দিকে বদলি নেমে তিনিও পারলেন না তেমন প্রভাব রাখতে। তবে ম্যাচের শুরুতেই আসল কাজটা সেরে রেখেছিলেন বিপদের কান্ডারি ডি মারিয়া।

স্থানীয় সময় শনিবার সকালে ম্যাচের শুরু থেকে আলবিসেলেস্তেদের ওপর আধিপত্য বিস্তার করে খেলেছে উরুগুয়ে। তবে ডি মারিয়ার গোল আর এমিলিয়ানো মার্টিনেজের গোটা কয়েক সেভে কষ্টার্জিত হলেও জয়টা ঠিকই তুলে নিয়েছে কোচ লিওনেল স্ক্যালোনির দল।

পুরো ম্যাচে আর্জেন্টিনা ছোট-বড় সুযোগ পেয়েছে মোটে পাঁচটা। অন্যদিকে উরুগুয়ের এমন সুযোগ এসেছিল আটবার। প্রতিপক্ষের মাঠ এস্তাদিও কাম্পেওন দেল সিলোতে যে কোচ লিওনেল স্ক্যালোনির দল ম্যাচটা জিতেই বেরোতে পেরেছে তাতে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের কৃতিত্ব অনেকটা। আর্জেন্টাইন রক্ষণ এদিন ছিল বেশ নড়বড়ে। সেটা সামলে কোনো গোল হজম না করেই জয়, অ্যাস্টন ভিলা গোলরক্ষকের তো তারিফটা পাওনাই!

এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন ম্যাচ জিতল আলবিসেলেস্তেরা। আর এর মধ্য দিয়ে ব্রাজিলের পর কাতার বিশ্বকাপের টিকিট প্রায় নিশ্চিত লাতিন আমেরিকার এই দেশটির। পয়েন্ট টেবিলে ব্রাজিলের পর দ্বিতীয় অবস্থানে আর্জেন্টিনা।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ