ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দল থেকেই বাদ কোহলি, নেতৃত্বে রোহিত শর্মা

প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২১, ২৩:৫৫
সংগৃহীত ছবি

চলিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন বিরাট কোহলি। টুর্নামেন্টে ব্যর্থ হয়ে বিদায় নেয়ার পর তাই সত্যি হলো। এবার তার স্থলাভিষিক্ত হলেন ওপেনার রোহিত শর্মা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে মঙ্গলবার ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে বিরাট কোহলীকে। এছাড়া দলের হয়ে খেলবেন না জসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামিও।

নতুন অধিনায়কের পাশাপাশি এই সিরিজে ঘোষণা করা হয়েছে নতুন সহ-অধিনায়কের নামও। এখন থেকে টি-টোয়েন্টিতে ভারতের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

বিশ্বকাপে ভারতের বাজে পারফরম্যান্সের কারণে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয় রবি শাস্ত্রীকে। তার বদলে নতুন করে কোচিংয়ের দায়িত্ব পান রাহুল দ্রাবিড়। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ভারতের কোচিং ক্যারিয়ার শুরু করবেন সাবেক এ কিংবদন্তি ক্রিকেটার।

ঘোষিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, বেঙ্কটেশ আয়ার, যুজবেন্দ্র চহাল, আবেশ খান, হর্ষল পটেল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ঈশান কিশন, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, মহম্মদ সিরাজ।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে জয়পুরে ১৭ নভেম্বর। ১৯ নভেম্বর রাঁচিতে হবে দ্বিতীয় ম্যাচ। আর ২১ নভেম্বর কলকাতায় হবে তৃতীয় ম্যাচ।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ