ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের বড় পুঁজি

প্রকাশনার সময়: ০৭ নভেম্বর ২০২১, ২২:০৬ | আপডেট: ০৭ নভেম্বর ২০২১, ২২:০৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি কিংবা ক্রিজ গেইলদের চেয়ে বেশি অর্ধশতকের মাইলফলক ছোঁয়ার ম্যাচে ঝড় তোলেন শোয়েব মালিক। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের ঝড়ো ফিফটিতে বড় পুঁজি পেয়েছে পাকিস্তান।

আজ রোববার শারজাহতে টসে জিতে নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে পাকিস্তান। ব্যাট হাতে শেষ দিকে ঝড় তোলেন শোয়েব মালিক। ছয় ছক্কা ও এক চারে ১৮ বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

টসে জিতে ব্যাট করতে এসে ধীরে ধীরে শুরু করে পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এই যুগলের ৩৫ রানের জুটি ভাঙলে সাজঘরে ফেরেন রিজওয়ান। ১৯ বলে ১৫ রান করে হামজা তাহিরের শিকার হন তিনি। তিনে আসা ফখর জামান আজও ব্যর্থ হয়ে ফেরেন মাত্র ৮ রানে।

তৃতীয় উইকেটের জুটিতে মোহাম্মদ হাফিজকে নিয়ে ৬৩ রান তোলেন বাবর। হাফিজকে লেগ বিফোরের ফেরান সাফিয়ান শরীফ। ১৯ বলে ৩১ রান করে ফেরেন তিনি। খানিক সময় পরই বিশ্বকাপের চতুর্থ অর্ধশতকের দেখা পান বাবর। তারপর ঝড়ো ব্যাটে ৪৭ বলে পাঁচ চার ও তিন ছক্কায় ৬৬ রান করে ক্রিস্টোফার গ্রিবসের শিকার হন তিনি।

শেষের দিকে মালিকের সঙ্গে জুটি গড়েন পাকিস্তানের বিধ্বংসী ব্যাটসম্যান আসিফ আলী। শেষ ২ ওভার তিন বলে তাদের ৪৭ রানের জুটিতে ১৮৯ রান তোলে পাকিস্তান। ব্যাট হাতে ১৮ বলে ঝড়ো অর্ধশতক গড়েন মালিক।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ