ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

৭ উইকেট পতন বাংলাদেশের

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২১, ১৬:৩৯ | আপডেট: ০৪ নভেম্বর ২০২১, ১৭:০৭

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ- ১১ ওভারে ৬২/৭ (মাহমুদউল্লাহ ১৫*, )

৩৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করন শামীম হোসেন পাটোয়ারী ও মাহমুদউল্লাহ। নবম ওভারে অ্যাডাম জাম্পাকে ইনিংসের প্রথম ছক্কা মারেন শামীম। এরপর দু’জন দেখে শুনে চলার চেষ্টা করেন। ছোট একটি জুটিও গড়েন। কিন্তু দলীয় ৬২ রানে তাদের সে জুটি ভাঙে শামীমের বিদায়ে। ব্যক্তিগত ১৯ রানে ফিরেন তিনি। এরপর মেহেদী নেমেই এলবিডব্লিউর স্বীকার হন। কিছুটা থিতু হয়ে থাকা উইকেট ফের নড়বড়ে হয়ে পড়ে।

আবারো ‘জিরো’আফিফের

গেল ম্যাচে কোন রান না করা আফিফ হোসেন আবারো হতাশ করলেন। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম বলেই ডোয়াইন প্রিটোরিয়াসের কাছে বোল্ড হয়েছিলেন। বৃহস্পতিবার বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পার প্রথম বলেই আউট তিনি। চার বল খেলে রানের খাতা না খুলে স্লিপে অ্যারন ফিঞ্চকে সহজ ক্যাচ দেন।

তিন চার মেরেই থামলেন নাঈম

১০ রানে ৩ উইকেট হারানোর দুঃখ ভুলিয়ে দিতে চেয়েছিলেন মোহাম্মদ নাঈম। চতুর্থ ওভারে দুটি চার মারলেন। নতুন ব্যাটসম্যান অধিনায়ক মাহমুদউল্লাহ পরের ওভারের শেষ দুটি বলে টানা বাউন্ডারি হাঁকালেন। জশ হ্যাজেলউড আক্রমণে এসেই ভাঙলেন বিপদের আভাস দেওয়া এই জুটি। অবশ্য প্রথম বলেই নাঈমের কাছে চার হজম করেন। তৃতীয় বলে তাকে কামিন্সের ক্যাচ বানান। ১৬ বলে ৩ চারে ১৭ রান করেন নাঈম।

টিকলেন না মুশফিকও

৩ ওভার, ৩ উইকেট! এবার আক্রমণে স্পিন এনেই সাফল্য। গ্লেন ম্যাক্সওয়েল উইকেটের দেখা পেলেন নিজের প্রথম ওভারেই।

মূলত বাঁহাতি নাঈমের জন্য ম্যাক্সওয়েলের অফ স্পিন আনেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে ম্যাক্সওয়েল আউট করে দিলেন ডানহাতি মুশফিকুর রহিমকে।

বলটি এমন দারুণ কিছু ছিল না। অফ স্টাম্পের বাইরে পিচ করা বল টার্ন করে ভেতরে ঢোকে। মুশফিক শাফল করে ফ্লিক করার চেষ্টা করেন। কিন্তু মিস করেন লাইন, বল লাগে প্যাডে। অস্ট্রেলিয়ানদের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। রিভিউ নেননি মুশফিক। নিলেও লাভ হতো না।

নিজের ৯৯তম টি-টোয়েন্টিতে মুশফিক আউট ২ বলে ১ রান করেই। বাংলাদেশ ২.৫ ওভারে ৩ উইকেটে ১০।

এবার গেলেন সৌম্য

প্রথম ওভারে লিটনের বিদায়ের পর দ্বিতীয় ওভারে আউট সৌম্য সরকার। লিটনের মতো তিনিও ‘প্লেড অন।’ ২ ওভারে ২ উইকেট তুলে নিল অস্ট্রেলিয়া।

ওভারের তৃতীয় বলে জশ হেইজেলউডের লেংথ বলে পুলের মতো খেলে চার পেয়েছিলেন সৌম্য। ওভারের শেষ বলটিও ছিল লেংথ ডেলিভারি। তবে লাইন আঁটসাঁট। জায়গা দেননি বোলার। সৌম্য জায়গায় দাঁড়িয়ে থার্ডম্যানে খেলার চেষ্টা করেন। একটু বাড়তি লাফানো বল ব্যাটে লেগে ছোবল দেয় স্টাম্পে।

৮ বলে ৫ করে আউট সৌম্য। বাংলাদেশ ২ ওভারে ২ উইকেটে ৬।

উইকেটে নাঈমের সঙ্গী মুশফিকুর রহিম।

গোল্ডেন ডাক লিটন

খেলা শুরুর হওয়ার পরপরই বাংলাদেশের ভোগান্তিও শুরু। প্রথম ওভারেই হারাতে হলো উইকেট। নিজের খেলা প্রথম বলেই আউট লিটন কুমার দাস।

মিচেল স্টার্ক একদম প্রথম বল থেকেই খুঁজে পান ছন্দ। ম্যাচের প্রথম বলটি খেলেন মোহাম্মদ নাঈম শেখ। দ্বিতীয় বলে তিনি কোনোরকমে বল ঠেকিয়ে সিঙ্গেল নেন। পরের বলেই উইকেট। ফুল লেংথ বলে স্রেফ জায়গায় দাঁড়িয়ে ব্যাট দিয়ে থামানোর চেষ্টা করেন লিটন। ব্যাটের কানায় লেগে বল আসে স্টাম্পে। আত্মবিশ্বাসের তলানিতে থাকা এক ব্যাটসম্যানের শট।

অস্ট্রেলিয়া ১ পরিবর্তন

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা, জশ হেইজেলউড। একাদশে মুস্তাফিজ

বাংলাদেশ একাদশে এক পরিবর্তন

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান। টস জয় অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়ার টস জয়

মুদ্রা নিক্ষেপে ভাগ্যকে পাশে পেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অনুমিতভাবেই তিনি বেছে নিলেন বোলিং। উইকেট তার কাছে বেশ ব্যাটিং সহায়ক বলেই মনে হচ্ছে।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহর চাওয়া, ভালো স্কোর গড়া। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারা নিয়ে আক্ষেপ করে তিনি বললেন, শেষটা ভালো করতে চান। নয়া শতাব্দী/এআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ