ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

দ.আফ্রিকার সামনে শ্রীলঙ্কার ১৪২

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২১, ১৮:০৪

দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপে শুরু থেকেই খোলসবন্দী ছিল শ্রীলঙ্কা। ইনিংসের ১৬তম ওভারে গিয়ে পূরণ হয় দলীয় শতরান। সেখান থেকে শেষ ৪ ওভারের ঝড়ে ১৪২ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়ে ফেলেছে লঙ্কানরা।

তাদের সংগ্রহ আরও বড় হতে পারতো। ইনিংস সূচনা করতে নেমে ১৯ ওভার পর্যন্ত খেলেন তরুণ ওপেনার পাথুম নিসাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৭২ রানের ইনিংস। তবু লঙ্কানদের স্কোর আরও বেশি না হওয়ার কারণ মূলত দক্ষিণ আফ্রিকার বাঁহাতি চায়নাম্যান তাবরাইজ শামসি।

চার ওভারের স্পেলে মাত্র ১৭ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন শামসি। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন দুই পেসার এনরিখ নর্টজে এবং ডোয়াইন প্রিটোরিয়াস। চলতি বিশ্বকাপে দ্বিতীয় জয় পেতে দক্ষিণ আফ্রিকার সামনে এখন ১৪৩ রানের লক্ষ্য।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে লঙ্কানরা। বাঁহাতি ওপেনার কুশন পেরেরা করেন ৭ রান, ফর্মে থাকা চারিথ আসালাঙ্কার ব্যাট থেকে আসে ২১ রান।

একপ্রান্ত ধরে রেখে দলকে এগিয়ে নিতে থাকেন ডানহাতি ওপেনার নিসাঙ্কা। কিন্তু কেউই তাকে সঙ্গ দিতে পারেননি। হতাশ করেন ভানুকা রাজাপাকশে (০), আভিশকা ফার্নান্দো (৩) ও ভানিন্দু হাসারাঙ্গারা (৪)। অধিনায়ক দাসুন শানাকা দুই অঙ্কে পৌঁছলেও ১১ রানের বেশি করতে পারেননি।

ইনিংসের ১৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল মাত্র ১০১ রান। সেখান থেকে মূলত নিসাঙ্কার একার চেষ্টায়ই শেষ ৪ ওভারে আসে আরও ৪১ রান। যার সুবাদে লড়াই করার মতো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। নিসাঙ্কার ব্যাট থেকে আসে ৬ চার ও ৩ ছয়ের মারে ৫৮ বলে ৭২ রান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ