ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিসিবিতে আসতে চান না মাশরাফি

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২১, ১৭:৪৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে আশানুরূপ পারফর্ম করতে পারছে না বাংলাদেশ দল। মাহমুদউল্লাহ রিয়াদের দলের হতাশাজনক পারফরম্যান্সের পর কোচিং স্টাফের দিকে আঙুল তুলেছিলেন মাশরাফি বিন মুর্তজা।

সমালোচনায় ধুয়ে দিয়েছিলেন কোচদের কার্যকলাপ নিয়ে। অনেকে ধারণা ক্রিকেট বোর্ডে আসতেই কোচদের সমালোচনার পন্থা বেছে নিয়েছেন তিনি। যদিও সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বিশ্বকাপ উপলক্ষ্যে আয়োজিত দ্যা তামিম ইকবাল শো’তে বোর্ডে আসার ব্যাপারে অনিচ্ছার কথা জানিয়েছেন মাশরাফি। সেই সঙ্গে মাশরাফি জানান যে, তিনি তার ব্যক্তিগত জীবন নিয়ে খুশি। তাতে নড়াইল এক্সপ্রেসকে সভাপতি হিসেবে দেখতে চাওয়া সমর্থকদের আশায় গুড়েবালি হয়েছে।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘একটি বিষয় পরিস্কার করতে চাই আমি আসলে কারও বিপক্ষে কথা বলতে চাইনি। অবশ্যই আমি আমার দল নিয় উদ্বিগ্ন। এটি আমাদের দল, আমাদের বাংলাদেশ, আমার দেশ, এই দলে আমি খেলেছি সুতরাং আমার কথা থাকতেই পারে। এটা আমার ব্যক্তিগত মতামত। আমি কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করতে চাই না। আমি এখনও ক্রিকেটারদের সঙ্গে রয়েছি।’

বাংলাদেশের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘আমি ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে না। আবার অনেকে মনে করতে পারে যে আমি কথাগুলো বলছি ক্রিকেট বোর্ডে আসলে কথার ধরন বদলে যাবে। ক্রিকেট বোর্ডের ত্রিসীমানায় আমি যাই না, আসতেও চাই না। ব্যক্তিগতভাবে ক্রিকেট বোর্ডের সঙ্গে আমার সম্পৃক্ত থাকার কোন ইচ্ছে নেই।’

বোর্ডে আসতে না চাইলেও দেশের জন্য কোনো কিছুতে না করা কঠিন বলে জানিয়েছেন মাশরাফি। অনুষ্ঠানে মাশরাফির কাছে তামিম জানতে চেয়েছিলেন কখনও সুযোগ হলে বাংলাদেশ জাতীয় দলের মেন্টর হবেন কিনা। তামিমের এমন প্রশ্নের জবাবেই মাশরাফি জানান যে, দেশের কোনো কাজে তিনি না করতে পারবেন না।

মাশরাফি বলেন , 'সত্যি বলতে দেশের জন্য কোনো কিছুতে না করা আমার জন্য কঠিন। তবে মেন্টর এখন লাগবে বলে আমার কাছে মনে হয় না। এখন এটার দরকার নেই। তবে দেশের জন্য দরকার হলে আমার ক্ষেত্রে না বলা সত্যি কঠিন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ