ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬

আজ বাফুফে নির্বাচন, কে হবেন নতুন সভাপতি

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২৪, ১১:০৬

অবশেষে বাংলাদেশের ফুটবলে শেষ হচ্ছে ‘সালাউদ্দিন যুগ’। আজ বাফুফে নির্বাচন। দেশের ফুটবলে সর্বোচ্চ নিয়ন্ত্রক এ সংস্থা পাবে নতুন সভাপতি। এরই মধ্যে সিনিয়র সহসভাপতি পেয়ে গেছে বাফুফে। এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন গত কমিটির সহসভাপতি ইমরুল হাসান।

নির্বাচন অনুষ্ঠিত হবে রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে। নির্বাচনে বাফুফের ১৩৩ জন কাউন্সিলর ভোট দেবেন। তাদের ভোটে নির্বাচিত হবেন সভাপতি, সহসভাপতি ও সদস্য পদের জন্য লড়াইয়ে নামা প্রার্থীরা।

আজ শনিবার (২৬ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। যোগ্য ব্যক্তিকেই দায়িত্বে বসানোর আহবান প্রার্থীদের। নির্বাচন কেন্দ্র পরিদর্শনের পর সন্তুষ্ট বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন।

এদিকে এ নির্বাচনের মাধ্যমে অবসান হতে চলেছে কাজী সালাউদ্দিন–যুগের। টানা ১৬ বছর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি ছিলেন সাবেক তারকা ফুটবলার সালাউদ্দিন। কিন্তু এবার তিনি নির্বাচনেই দাঁড়াননি।

এবার বাফুফের নির্বাচনে সিনিয়র সহ সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবাচিত হয়েছেন ইমরুল হাসান। তাই লড়াই হবে সভাপতি, সহ সভাপতি ও সদস্য পদে।

সভাপতি পদে লড়াই করছেন দুজন। দুবারের সহসভাপতি তাবিথ আউয়ালের সঙ্গে লড়াইটা দিনাজপুরের ক্রীড়া সংগঠক মিজানুর রহমানের।

এছাড়া চারটি সহসভাপতি পদের জন্য ছয়জন। এ পদে লড়ছেন নাসের শাহরিয়ার জাহেদি। যশোরের সনামধন্য শামস উল হুদা ফুটবল একাডেমির চেয়ারম্যান তিনি। জেলার গণ্ডি পেরিয়ে এবার ফুটবলে সুরভী ছড়াতে আসতে চান বাফুফেতে।

এছাড়া ১৫টি সদস্য পদের জন্য ৩৭ জন প্রার্থী লড়াই করবেন। বাফুফে নির্বাচনে এবার আকর্ষণ ও প্রতিদ্বন্দ্বিতা মূলত সদস্য পদে। এই পদে প্রার্থী হয়েছেন সাবেক জাতীয় অধিনায়ক, তারকা ফুটবলার, সংগঠক, ব্যবসায়ী এবং সমর্থকও।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ