ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

২০২ রানের লিড নিয়ে ৩০৮ থামল প্রোটিয়ারা

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২৪, ১৪:২৪ | আপডেট: ২২ অক্টোবর ২০২৪, ১৪:৩৩

কাইল ভেরেইনা ব্যাটিংয়ে নেমেছিলেন গতকাল। ১০৬ রান করে বাংলাদেশ অলআউট হওয়ার বল হাতে তাইজুল ইসলাম জাদু দেখিয়েছেন। তার ঘূর্ণিতে প্রোটিয়ারা ৯৯ রানে ৫ উইকেট হারানোর পর ব্যাট হাতে মাঠে নামেন ভেরেইনা, তখন তার দল পিছিয়ে ৭ রানে। সেই ভেরেইনা আউট হয়েছে আজ দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে, সফরকারীদের শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন তিনি, মিরাজের বলে লিটন দাস যখন তাকে স্ট্যাম্পিং করে আউট করেন দক্ষিণ আফ্রিকার রান তখন ৩০৮, লিড ২০২ রানের।

প্রথম দিন ১০৮ রানে ৬ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকা লড়াই চালিয়েছে কাইল ভেরাইনের হার না মানা শতকে, মিরপুরে ত্রাস বনে যাওয়া বাংলাদেশের স্পিনারদের সামনে খেলেছেন ১১৪ রানের ইনিংস। তার ইনিংসটি ছিল ৮টি চার ও ২টি ছয়ে সাজানো। শেষ পর্যন্ত আটকা পড়েছেন স্পিনেই। মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। তার আউটেই ৩০৮ রানে থামে সফরকারীদের ইনিংস। সর্বোচ্চ ১১৪ রানের ইনিংস খেলেছেন তিনি।

তার সঙ্গে ১১৯ রানের জুটি গড়া উইয়ান মুল্ডার দিনের প্রথম ব্যাটার হিসেবে আউট হলে সপ্তম উইকেটের পতন ঘটে আফ্রিকার। হাসান মাহমুদের বলে স্লিপে ক্যাচ দেন তিনি ৫৪ রান করে। সেই ক্যাচটি লুফে নিতে ভুল করেননি সাদমান ইসলাম। পরের বলেই কেশব মহারাজকে বোল্ড করে ২২৭ রানে প্রোটিয়াদের অস্টম উইকেট তুলে নেওয়া হাসান নিজের তৃতীয় উইকেট শিকার করে আশা জাগান ১৫০ এর নীচেই সফরকারীদের লিড আটকে রাখার। যদিও শেষ পর্যন্ত তা আর বাস্তবে রূপ নেয়নি।

পিটের সঙ্গে ভেরাইনে জুটি গড়েন ৬৬ রানের। ৩২ রান করা পিটকে আউট করেন মেহেদী হাসান মিরাজ লেগ বিফোরের ফাঁদে ফেলে। এটি ছিল মিরাজের দ্বিতীয় উইকেট। ২৯৩ রানে পিট আউট হলেও দলীয় ৩০৮ রান পর্যন্ত ব্যাটিং করে ভেরাইনে দক্ষিণ আফ্রিকার লিড পার করান ২০০ রান। শেষ পর্যন্ত মিরাজের বলে আউট হওয়ার আগে দলের লিড দাঁড় করান তিনি ২০২ রানে।

কাগিসো রাবাদা অপরাজিত ছিলেন ২ রান করে। আগেরদিন ফাইফার তুলে নেওয়া তাইজুল আজ কোনো উইকেট পাননি। আজকের দিন দুটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজ। হাসান মোট ৩টি, মিরাজ ২টি ও তাইজুল নেন ৫টি উইকেট।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ