ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

মিরপুরে সাকিব ভক্তদের সঙ্গে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২৪, ১৬:৩১

সাকিব আল হাসানকে ফিরিয়ে এনে বিদায়ী টেস্ট খেলতে দেওয়ার এক দফা দাবিতে লংমার্চ শুরু হয়েছে মিরপুর স্টেডিয়ামে। আজ রোববার (২০ অক্টোবর) দুপুরে সাকিব ভক্তদের ব্যানারে কয়েকশ সমর্থক মিরপুর স্টেডিয়ামের দুই নম্বর গেটের সামনে অবস্থান নিতে চাইলে সেনাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য, পুলিশ সতর্ক অবস্থান নিয়ে তাদের আটকে দেন।

এর পরেই সেখানে সাকিব ভক্ত ও বিরোধীপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে তারা পিছিয়ে যান। সংবাদ সম্মেলনের চেষ্টা করেন। কিন্তু এর মধ্যেই স্থানীয় কিছু লোক এসে সাকিব ভক্তদের ধাওয়া দেন ও মারধর করেন। পরে পুলিশও তাদের ধাওয়া দিলে ছত্রভঙ্গ হয়ে যান তারা। সাকিব ভক্তরা ছত্রভঙ্গ হওয়ার পর তার বিরোধীরা মিছিল শুরু করে। মারামারির বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানাতে রাজি হয়নি পুলিশ।

দেশের মাটিতে শেষ ম্যাচ খেলে অবসরে যেতে চেয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু সেটা আপাতত হচ্ছে না। কারণ, শেষ টেস্ট খেলার জন্য যুক্তরাষ্ট্র থেকে রওয়ানা হয়েও দুবাই থেকে ফিরে যেতে হয়েছে সাকিবকে।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তাকে আসতে নিষেধ করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সাকিব যাতে দেশে ফিরতে না পারেন এবং মিরপুরে টেস্ট খেলতে না পারেন সেজন্য মিরপুরে বিক্ষোভ হচ্ছিল। বিসিবির কাছে এ দাবি সম্বলিত স্মারকলিপিও দিয়েছেন বিক্ষোভকারীরা।

আজ বিকাল পৌনে ৩টার দিতে হঠাৎ স্টেডিয়ামের মিডিয়া গেটের উল্টো দিক থেকে লাঠিসোঁটা হাতে সাকিববিরোধী একদল যুবক এসে তাদের এলোপাতাড়ি পেটাতে থাকে। শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ। মুহূর্তেই মিরপুর স্টেডিয়ামের সামনের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

দ্রুত সেনাবাহিনির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লাঠিসোঁটা নিয়ে পেটাতে আসা যুবকরা পালিয়ে যায়। তারা কারা তাৎক্ষণিত জানা যায়নি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ