ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

এবার সাকিবকে ফেরানোর দাবিতে মিরপুরে বিক্ষোভ

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২৪, ১৮:০৫

সাকিব আল হাসান বরাবরই বাংলাদেশ ক্রিকেটের ‘হট টপিক’। আপনি সাকিবকে ভালোবাসতে পারেন, ঘৃণা করতে পারেন, কিন্তু তাকে এড়াতে পারবেন না। এই যেমন বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে বিক্ষোভ করেছিলেন একদল ক্রিকেটপ্রেমী। শুক্রবার (১৮ অক্টোবর) ঠিক একই জায়গায় দেখা গেল সাকিবের পক্ষে বিক্ষোভ।

সাধারণ ক্রিকেটপ্রেমীদের প্রতিবাদ এবং নিরাপত্তাজনিত কারণে সরকার সাকিবকে আপাতত দেশে না আসার পরামর্শ দিয়েছিল। যার ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে সাদা পোশাকে বিদায় নেওয়ার সুযোগ হচ্ছে না তার। শুক্রবার প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টে তার বদলি হিসেবে হাসান মুরাদের নামও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর মধ্যেই বিকেল ৩টা থেকে মিরপুর স্টেডিয়ামে দুই নম্বর গেটের সামনে জড়ো হন কিছু সাকিবভক্ত। ব্যানার হাতে সাকিবের পক্ষে স্লোগান দেন তারা। বিক্ষোভকারীদের দাবি, তারা মাঠ থেকেই সাকিবকে বিদায় দিতে চান।

ভক্তরা বলছেন, সাকিব যেন এই মিরপুর স্টেডিয়াম থেকে বিদায় নিতে পারেন। ১৭ বছর ধরে উনি দেশকে সেবা দিয়েছেন। আমরা তাকে মাঠ থেকে বিদায় দিতে চাই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিবকে আমরা দলে চাই।

অন্যদিকে সাকিববিরোধী পক্ষ বৃহস্পতিবার বিক্ষোভের পাশাপাশি বিসিবি কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন। সাকিব যেন দেশের মাটিতে আর খেলতে না পারেন, সে বিষয়টি নিশ্চিত না করা হলে আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারির কথা বলা হয় স্মারকলিপিতে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ