ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

শেষ পর্যন্ত দেশে ফেরা হচ্ছে না সাকিবের

প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২৪, ১২:১৬

যুক্তরাষ্ট্র থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাংলাদেশে ফেরার কথা সাকিব আল হাসানের। পরিকল্পনা অনুযায়ী আরব আমিরাত পর্যন্তও এসেছেন তিনি। কিন্তু সেখান থেকে তাকে দেশে ফিরতে নিষেধ করে দিলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল মধ্যরাতেই যুক্তরাষ্ট্র থেকে দুবাই পর্যন্ত এসেই থামতে হয়েছে তাকে। এখান থেকেই ঢাকায় ফ্লাইট ধরার কথা থাকলেও আপাতত সেটা হচ্ছে না। শুরুতে তার নিরাপত্তা চাওয়া নিয়ে নানারকম অনিশ্চয়তা তৈরি হলেও কদিন আগেই বাংলাদেশে ফেরার সবুজ সংকেত পেয়েছেন।

অন্তর্বর্তী সরকারের সেই নরম সংকেত পেয়ে আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফেরার সকল বন্দোবস্ত করে রেখেছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। জানা গিয়েছে, মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে বিগত কয়েকদিনের পরিস্থিতি সেইসঙ্গে অন্যান্য জটিলতার কারণেই এমন অবস্থায় দুবাইয়ে থামতে বলা হয়েছে তাকে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে জড়ো হয়েছিলেন বেশকিছু বিক্ষুব্ধ শিক্ষার্থী। সেখানে তারা দুই নম্বর গেটে সাকিবের ছবি টানিয়ে জুতাপেটা করেন। পরে স্টেডিয়াম এলাকাজুড়ে সাকিব বিরোধী গ্রাফিতি আঁকেন তারা। মিরপুরবাসী স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, ভোট চুরির সঙ্গে সরাসরি জড়িত এবং স্বৈরাচারের দোসর সাকিব যে কি না দেশবাসীর ক্রান্তিলগ্নে বিদেশের মাটিতে আনন্দময় সময় কাটাচ্ছিল, সে আর কোনোদিন যেন বাংলাদেশের জার্সি না গায়ে দেয় এবং মিরপুর মাঠে না আসে।

সদ্য শেষ হওয়া ভারত সফরের কানপুর টেস্টের আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন সাকিব আল হাসান। সেখানেই বলে রেখেছিলেন, নতুন রাজনৈতিক প্রেক্ষাপটে মিরপুরে পর্যাপ্ত নিরাপত্তা পেলেই দেশে এসে শেষ টেস্ট খেলতে চান তিনি। এরপর শুধুই বাকি থাকবে ওয়ানডে ফরম্যাট। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দেশের মাঠে আর কোনো ওয়ানডের সুযোগ নেই সাকিবের।

সেই বিবেচনায় মিরপুর টেস্টই ছিল দেশের মাটি থেকে সাকিব আল হাসানের জন্য দেশের মানুষের সামনে থেকে ক্যারিয়ার শেষ করার সুযোগ। কিন্তু মিরপুরের সাম্প্রতিক পরিস্থিতি সাকিবকে ফিরতে দিচ্ছে না দেশে।

শেষ পর্যন্ত আজ সাকিবকে এখনই দেশে ফিরতে নিষেধ করে দিলো বিসিবি ও অন্তবর্তী সরকার।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ