ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

পেরুকে হারিয়ে দুর্দান্ত জয় পেল ব্রাজিল

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৪, ০৮:৪০ | আপডেট: ১৬ অক্টোবর ২০২৪, ০৯:২৫

২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে টানা দ্বিতীয় জয়ের খোঁজে পেরুর মুখোমুখি হয় ব্রাজিল। আগের ম্যাচে জয় পাওয়া সেলেসাওরা এই ম্যাচকে নিয়েও ছিল আত্মবিশ্বাসী। দেখা মিলল অবিশ্বাস্য এক জয়েরও। পেরুকে ৪-০ গোলে হারিয়ে নিজেদের হারানো ছন্দে ফিরল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ বুধবার (১৬ অক্টোবর) ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় মাঠে গড়ায় ম্যাচটি।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে চিলির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল দরিভালের দল। তবে এবার আর কষ্টার্জিত জয় পায়নি ব্রাজিল। পেরুকে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা।

দলের সেরা তারকা ভিনিসিউসকে ছাড়াই খেলতে নামা ব্রাজিল দল পেরুর বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে। পেরুর বিপক্ষে মূল ভরসা ছিলেন দারুণ ছন্দে থাকা বার্সেলোনার উইঙ্গার রাফিনহা। আর দলকে হতাশ করেননি তিনি। প্রথমার্ধে পেনাল্টি থেকে করলেন একটি গোল।

দ্বিতীয়ার্ধে তিন গোল করে ব্রাজিল। যার প্রথমটি আসে পেনাল্টি থেকে। দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে আবারও পেনাল্টি থেকে গোল করেন রাফিনহা। এরপর একের পর এক সুযোগ তৈরি করেছে সেলেসাওরা। ৬৯ মিনিটে বদলি হিসেবে নামেন আন্দ্রেয়াস পেরেইরা। নামার দুই মিনিটের মাথায় গোল পান তিনি।

আরেক বদলি হিসেবে নামা হেনরিকের পাস থেকে গোল করেন পেরেইরা। আর ৭৪তম মিনিটে ব্রাজিলের বড় জয় নিশ্চিত করেন সেই হেনরিক। ইগোর জেসুসের পাস থেকে গোল পান বোতাফোগোর এই উইঙ্গার। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের এটি পঞ্চম ও টানা দ্বিতীয় জয়। ১০ ম্যাচে সমান ১৬ পয়েন্ট নিয়েও উরুগুয়ে থেকে গোল ব্যবধানে পেছনে থাকায় টেবিলের চারে অবস্থান করছে ব্রাজিল।

এদিকে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হোঁচট খেয়েছে উরুগুয়ে। ঘরের মাঠে ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। তবে বড় জয় পেয়েছে কলম্বিয়া। চিলিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে নেস্টর লরেঞ্জোর দল। ১৯ পয়েন্ট নিয়ে টেবিলে কলম্বিয়ার অবস্থান দুইয়ে আর তিনে উরুগুয়ে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ