মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১

হাথুরুসিংহেকে বরখাস্ত, বাংলাদেশের নতুন হেড কোচ হলেন যিনি

প্রকাশনার সময়: ১৫ অক্টোবর ২০২৪, ১৬:৪৭

জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বিসিবি। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি ফারুক আহমেদ হাথুরুকে শোকজ ও বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের দিন কয়েক আগেই বরখাস্ত হলেন হাথুরুসিংহে। জানা গেছে, লঙ্কান এই কোচের স্থলাভিষিক্ত হিসেবে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব পাচ্ছেন ফিল সিমন্স। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার সকাল থেকেই বেশ কিছু গণমাধ্যম খবর প্রকাশ করে। সেখানে জানানো হয়, লঙ্কান হেড কোচকে ছাঁটাই করতে যাচ্ছে বিসিবি। তার পর সংবাদ সম্মেলনে সার্বিক বিষয় পরিষ্কারভাবে তুলে ধরেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে অসদাচরণ ও আচরণবিধি ভাঙার দায়েই মূলত তাকে ছাঁটায়ের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

ফারুক আহমেদ সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আইনগত কিছু বিষয় থাকায় শুরুতে তাকে শোকজ ও সাসপেন্ডের মধ্য দিয়ে যেতে হচ্ছে। তার পরেই চুক্তি বাতিলের বিষয়টি আসবে। সব মিলিয়ে তাকে ছাঁটাইয়ের বিষয়টি পাকা করে ফেলেছেন তারা।

সংবাদ সম্মেলনে ফারুক আহমেদ বলেছেন, বর্তমান কোচের ব্যাপারে আমরা চেষ্টা করছিলাম মানিয়ে নিতে। দুই-তিনটা ঘটনা ঘটেছে। ইচ্ছে মতো ছুটি কাটানো, জাতীয় দলের খেলোয়াড়ে গায়ে হাত তোলার মতো ঘটনা কোনওভাবেই এটা দলের জন্য ভালো উদাহরণ ছিল না। তাই তাকে ৪৮ ঘণ্টার শোকজ ও সাসপেনশন দেওয়া হয়েছে। স্বাভাবিক ভাবেই এটা স্থায়ী হয়ে যাবে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ