ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬

সাকিবের দেশে ফেরা নিয়ে আইনি বাধা নেই: যুব ও ক্রীড়া উপদেষ্টা

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২৪, ১৪:৫১

দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলে এই ফরম্যাটকে বিদায় দিতে চান অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে দেশে নিরাপদে আসা এবং যাওয়ার নিশ্চয়তাও তিনি চান। বিসিবও চায় তাকে ঘরের মাঠ থেকে বিদায় দিতে। কিন্তু আইনি জটিলতার কারণে শতভাগ নিশ্চয়তা কারো মুখ থেকেই শোনা যায়নি। তবে এবার কিছুটা স্বস্তির খব শোনা গেল সাকিবের দেশে ফেরার বিষয়ে।

রোববার (১৩ অক্টোবর) শের-ই-বাংলা স্টেডিয়াম পরিদর্শনে আসেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। সাকিবের দেশে ফেরার বিষয়ে আইনি জটিলতা নিয়ে এই প্রথম সরাসরি ইতিবাচক নিশ্চয়তার আশার বাণী শোনালেন তিনি।

যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, দেশে ফেরা বা চলে যাওয়ার ব্যাপারে সাকিবের ক্ষেত্রে আইনি কোনো বাধা নেই। এসময় মিরপুর স্টেডিয়ামের দেয়ালে সাম্প্রতিক কিছু গ্রাফিতি যেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গিয়েছে সেগুলোর ব্যাপারেও মন্তব্য করেন তিনি। বিলম্ব হলেও ফেসবুক পোস্টে নিজের অবস্থান জানিয়েছেন সাকিব। তবে দেশের মানুষের মনে আন্দোলনের সময় সাকিবের কর্মকাণ্ড নিয়ে যদি নেতিবাচক ধারণা এখনও থেকে থাকে, সেটি নিয়ন্ত্রণের অন্য কোন উপায় নেই বলেও জানান তিনি। তবে একজন ক্রিকেটার হিসেবে তার নিরাপত্তা দেয়া রাষ্ট্রের দায়িত্ব বলেও উল্লেখ করেন আসিফ মাহমুদ।

তিনি আরও বলেন, একজন ক্রিকেটার; তিনি খেলবেন, তিনি বাংলাদেশের নাগরিক। আসার ক্ষেত্রে তো কোনো বাধা আমি দেখি না।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ