ঢাকা, শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

মিরপুর টেস্টে নেই বাভুমা

প্রকাশনার সময়: ১১ অক্টোবর ২০২৪, ১৬:৩৩

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে এরই মধ্যে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। সেই স্কোয়াডে থাকা নান্দ্রে বার্গার যে বাংলাদেশে আসছেন না, তা আগেই জানা গিয়েছিল। সিরিজ শুরুর আগে প্রোটিয়ারা খেইয়েছে আরেকটি ধাক্কা। পেশির চোটের কারণে মিরপুরে প্রথম টেস্টে খেলতে পারবেন না টেম্বা বাভুমা।

প্রথম টেস্টে বাভুমার পরিবর্তে সফরকারী দলের নেতৃত্বে থাকবেন এইডেন মার্করাম। মেরুদণ্ডের নিচের অংশে চোটে বাঁহাতি পেসার বার্গার ছিটকে যাওয়ার তার পরিবর্তে লুঙ্গি এনগিডিকে দলে যোগ করা হয়েছে। যদিও আগে ফিটনেস সমস্যার কারণ দেখিয়ে এনগিডিকে প্রথমে স্কোয়াডে রাখা হয়নি। দ্রুত সেরে ওঠায় তিনি বাংলাদেশ সফরে আসছেন।

বাভুমার ব্যাকআপ হিসেবে দলে এসেছেন টেস্টে অনভিষিক্ত ডিওয়াল্ড ব্রেভিস। তিনি এখন পর্যন্ত মাত্র দুটি টি-২০ ম্যাচ খেলেছেন। ১২টি প্রথম-শ্রেণীর খেলা এই ক্রিকেটার সম্প্রতি বেনোনিতে শ্রীলঙ্কা এ দলের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা এ দলের হয়ে ৪৯ এবং ৭৪ রানের ইনিংস খেলেন।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ বিবৃতিতে বলেছে, বাভুমা মঙ্গলবার স্কোয়াডের সঙ্গে ঢাকায় যাবেন এবং দ্বিতীয় টেস্টের প্রস্তুতির জন্য প্রোটিয়া মেডিকেল টিমের তত্ত্বাবধানে তার সেরে ওঠার কাজ চালিয়ে যাবেন।

গত ৬ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কনুইয়ে চোট পান বাভুমা। যে কারণে আইরিশদের সঙ্গে তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে যান। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও তার খেলা নিয়ে শঙ্কা জেগেছিল। যদিও চট্টগ্রাম টেস্টে তার খেলার সম্ভাবনা রয়েছে।

মিরপুরে ২১ অক্টোবর শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর চট্টগ্রামে ২৯ অক্টোবর মাঠে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ