ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬

ভারতের কাছে আবারও সিরিজ হারলো বাংলাদেশ

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৪, ২৩:১৭ | আপডেট: ০৯ অক্টোবর ২০২৪, ২৩:৩৭

টেস্ট সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছিল ভারত। এবার লাল বলের ক্রিকেটেও সিরিজ হারালো বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৮৬ রানের জয়ে সিরিজ জিতলো ভারত।

বুধবার (৯ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২১ রান করে ভারত। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। প্রথম দুই ওভারে অবশ্য তারা ২০ রান তুলেছিল। কিন্তু এরপরই ছন্দপতনের শুরু। তৃতীয় ওভারে গিয়ে আর্শদীপ সিংয়ের অফ স্টাম্পের বাইরের বল টেনে স্টাম্পে আনেন। ১২ বলে ১৬ রান করেন তিনি।

পঞ্চম ওভারের তৃতীয় বলে আউট হয়ে যান নাজমুল হোসেন শান্ত। ওয়াশিংটন সুন্দরের বলে পান্ডিয়ার হাতে ক্যাচ দেন ৭ বলে ১১ রান করে। পাওয়ার প্লের শেষ ওভারে আউট হন ওপেনার লিটন দাসও। বরুন চক্রবর্তীর ওভারে ১১ বলে ১৪ রান করে ফেরেন লিটন।

বলার মতো কিছু করতে পারেননি তাওহীদ হৃদয়ও। ৬ বলে ২ রান করে অভিষেক শর্মার বলে বোল্ড হয়ে যান তিনি। এরপর উইকেটে আসেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ সিরিজ খেলা মাহমুদউল্লাহ রিয়াদ। মেহেদী হাসান মিরাজের সঙ্গে ২৭ বলে ৩৪ রানের জুটি গড়ে উঠে।

১৬ বলে ১৬ রান করে রিয়ান পারাগের বলে রবি বিষ্ণয়ের হাতে মিরাজ ক্যাচ দিলে এই জুটি ভাঙে। এরপর অনেকক্ষণ একাই লড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও হাফ সেঞ্চুরি ছুতে পারেননি। ৩৯ বলে ৪১ রান করে ইনিংসের শেষ ওভারে আউট হন তিনি। বাকি ব্যাটাররা বড় হার এড়াতে পারেননি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

এর আগে ব্যাট করতে নেমে দারুণ খেলেন দুই ভারতীয় ওপেনার অভিষেক শর্মা এবং সাঞ্জু স্যামসন। তবে ইনিংস বড় করতে পারেননি তারা।

৭ বলে ১০ রান করে তাসকিনের প্রথম শিকার হন স্যামসন। তৃতীয় ওভারে ১১ বলে ১৫ রান করে অভিষেক শর্মাকে বোল্ড আউট করেন তানজিম সাকিব। এরপর নিতিশ কুমারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। ষষ্ঠ ওভারে সূর্যকুমারকে (৮) আউট করেন মোস্তাফিজ।

এরপর রিঙ্কু সিংকে সঙ্গে নিয়ে দারুণ ব্যাট চালাতে থাকেন নিতিশ কুমার রেড্ডি। ২৭ বলে ফিফটি করেন তিনি। ৩৪ বলে ৭৪ রান করে আউট হোক এই ডানহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন রিঙ্কু সিং। ২৬ বলে ফিফটি করেন তিনি। ২৯ বলে ৫৩ রান করে রিঙ্কু আউট হলেও ব্যাট চালাতে থাকেন হার্দিক পান্ডিয়া।

৬ বলে ১৫ রান করে রিয়ান পরাগ আউট হলে ১৯ বলে ৩২ রান করে তাকে সঙ্গ দেন পান্ডিয়া। শেষ পর্যন্ত বরুণ চক্রবর্তী (০) এবং আর্শদ্বীপ সিং ৬ রানে আউট হলে ৯ উইকেট হারিয়ে ২২১ রানের বড় পুঁজি পায় ভারত।

বাংলাদেশের হয়ে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রিশাদ হোসেন। এ ছাড়াও মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং তানজিম সাকিব দুটি করে উইকেট শিকার করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ