ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

সিরিজ বাঁচানোর লক্ষ্যে দিল্লিতে মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২৪, ২৩:৩৩ | আপডেট: ০৮ অক্টোবর ২০২৪, ২৩:৩৬

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। সিরিজে সমতা ফেরাতে আগামীকাল দ্বিতীয় ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মাঠে নামবে টাইগাররা। ম্যাচটি ভারতের জন্য সিরিজ নির্ধারণী হলেও, শান্তদের জন্য বাঁচা- মরার লড়াই। সিরিজ বাঁচাতে এই ম্যাচে জিততেই হবে টাইগারদের।

এই ম্যাচের মধ্য দিয়ে আড়াই বছর পর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ফিরছে টি-টোয়েন্টি ক্রিকেট। তবে বাংলাদেশের জন্য কিছুটা স্বস্থির দিল্লির পরিসংখ্যান। দিল্লির এই স্টেডিয়ামে এখন পর্যন্ত গড়িয়েছে মাত্র ৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। তার মধ্যে ভারত এখানে খেলেছ মাত্র ৩টি ম্যাচ। যেখানে তাদের জয় শুধু মাত্র ১টা ম্যাচে।

এদিকে বাংলাদেশের জয় শতভাগ। একটা মাত্র টি-টোয়েন্টি খেলে জয় পেয়েছে টাইগাররা। ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি জয়টা এসেছে এই মাঠেই, ২০১৯ সালে। ভারতের মাটিতে তাদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে যা এখন পর্যন্ত প্রথম ও একমাত্র জয়। এবাদে ভারতের বিপক্ষে ১৫ বারের দেখায় ১৪ ম্যাচেই হারের মুখ দেখছে বাংলাদেশ।

এ ছাড়া মাঠের পরিসংখ্যান বলছে, সব মিলিয়ে দিল্লিতে হওয়া সাতটি টি-টোয়েন্টির মধ্যে আগে ব্যাট করা দল জিতেছে ৩টি ম্যাচে, আর পরে ব্যাট করে জেতার রেকর্ড চারবার। তবে পরিসংখ্যান বলছে, এই মাঠে ৭ ম্যাচের ৫টিতেই জিতেছে টসজয়ী দল।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ