সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

ভারতের ‘বি টিমের’ কাছেই নাজেহাল বাংলাদেশ

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৪, ২২:৩১ | আপডেট: ০৬ অক্টোবর ২০২৪, ২২:৪৮

ভারতের ‘বি টিমের’ সঙ্গেই পেরে উঠল না বাংলাদেশ। দেশটির টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের বেশিরভাগ সদস্যই বাংলাদেশ সিরিজের স্কোয়াডে নেই। সূর্যকুমার যাদবের নেতৃত্বে খেলছেন একঝাঁক তরুণ ক্রিকেটার। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই হলো দুজন খেলোয়াড়ের অভিষেক। অথচ এই দলটির কাছে বাংলাদেশ হেরে গেল ৭ উইকেটে। বাংলাদেশের দেওয়া ১২৮ রানের লক্ষ্য ৪৯ বল হাতে রেখেই তাড়া করল স্বাগতিকরা।

গোয়ালিয়রের সিনদিয়া স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে ১২৭ রান তুলতে সমর্থ হয় নাজমুল হোসেন শান্তর দল। সর্বোচ্চ ৩৫ রান আসে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের ব্যাটে। ২৭ রান করেন অধিনায়ক শান্ত। এই দুজন বাদে ২০-এর ঘর ছুঁতে পারেননি আর কোনো ব্যাটার।

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান পেসার আর্শদীপ সিং ও স্পিনার বরুণ চক্রবর্তী।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই টি-টোয়েন্টি মেজাজে খেলে ভারত। ওপেনার অভিষেক শর্মা ভুল বোঝাবুঝির শিকার হয়ে রান আউট হওয়ার আগে করেন ৭ বলে ১৬ রান। অন্য ওপেনার সঞ্জু স্যামসন এবং অধিনায়ক সূর্যকুমার যাদব দ্বিতীয় উইকেটে ৪০ রানের জুটিতে দলকে জয়ের দিকে অনেকটা এগিয়ে দেন। ২৯ রান করে মোস্তাফিজুর রহমানের বলে বাউন্ডারিতে ধরা পড়েন সূর্যকুমার। অন্যদিকে মিরাজ তুলে নেন স্যামসনকে (২৯)।

পাঁচে নেমে হার্দিক পান্ডিয়া ১৬ বলে ৫ চার, ২ ছক্কায় ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক ভারত। ৯ অক্টোবর দিল্লিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ