রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ইংলিশ পরীক্ষায় হারলেন জ্যোতি-নাহিদারা

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৪, ২৩:৪১ | আপডেট: ০৫ অক্টোবর ২০২৪, ২৩:৫৮

চলতি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডকে হারিয়ে উড়ন্ত শুরু পেয়েছিল বাংলাদেশ। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলেন না জ্যোতি-নাহিদারা। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

শনিবার (৫ অক্টোবর) টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

১১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই টাইগ্রেস ওপেনার সাথী রানী ও দিলারা আক্তার। তবে দলীয় ১৬ রানে ১২ বলে ৬ রান করে আউট হন দিলারা। এরপর ৩৯ রানের মধ্যে আরও ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সোবহানা মোস্তারি একাই চালিয়ে যান। তাকে সঙ্গ দিতে পারেননি কেউ।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ৪৮ বলে ৪৪ রান করেন মোস্তারি। এতে ব্যাটারদের ব্যর্থতায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশদের কাছে ২১ রানে হারে টাইগ্রেসরা। এদিকে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে বল হাতে লিনসে স্মিথ ও চার্লি ডিন নেন ২টি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে দুই ইংলিশ ওপেনার মাইয়া বাউচিয়ার ও ড্যানি ওয়াট। তাদের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৪৭ রান তুলতে পারে ইংল্যান্ড। সপ্তম ওভারে রাবেয়া খানের হাতে বল তুলে দেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বাউচিয়ারকে সাজঘরে ফিরিয়ে অধিনায়কের ভরসার প্রতিদান দিয়েছেন এই স্পিনার। ১৮ বলে ২৩ রান করেন বাউচিয়ার। এরপর ন্যাট সাইভার ব্রান্ট (৫) এবং ৬ রান করে আউট হন হিদার নাইট। তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ড্যানি ওয়াট। তাকে সঙ্গ দেন হিদার নাইট। ৪১ রান করা ওয়াটকে আউট করেন নাহিদা আক্তার।

শেষ দিকে ইংল্যান্ডকে চেপে ধরে টাইগ্রেস বোলাররা। এতে এলিস ক্যাপসি (৯), ড্যানিয়েল গিবসন (৭) এবং ৪ রান আউট হন চার্লি ডিন। শেষ পর্যন্ত অ্যামি জোন্সের অপরাজিত ১২ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১১৮ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে বল হাতে নাহিদা আক্তার, ফাহিমা খাতুন এবং ঋতু মণি দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন রাবেয়া খান।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ