শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ফ্রান্সকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২২

ফিফা ফুটসাল বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সকে হারিয়ে ছে গত আসরের রানার্সআপ আর্জেন্টিনা। হাইভোল্টেজ ম্যাচটিতে শেষ মুহূর্তের নাটকীয় গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে তাদের জন্য অপেক্ষা করছে ব্রাজিল।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো অ্যারেনায় বাংলাদেশ সময় রাতে ম্যাচটি অনুষ্ঠিত হয়। আর্জেন্টিনা ৩-২ গোলে ম্যাচটিতে জয় তুলে নেয়।

এদিন ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই আর্জেন্টিনাকে লিড এনে দেন কেভিন অ্যারেইতা। দুই মিনিট পর ফ্রান্সকে সমতায় ফেরান নিকোলাস মেনেনদেজ। তবে সেটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। আনহেল ক্লওদিনোর কল্যাণে অষ্টম মিনিটে আবার লিডে ফেরে আর্জেন্টিনা।

এরপর গোলের জন্য দুদলের মধ্যেই চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু কেউই সাফল্যের দেখা পায়নি। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের ২০ মিনিট শেষ করে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধর পঞ্চম মিনিটে গোল করে ফ্রান্সকে আবার সমতায় ফেরান মামাদো তোউরে। এরপর দুদলই একের পর এক গোলের চেষ্টা চালিয়ে যায়। কিন্তু জালের দেখা পাচ্ছিল না কেউই।

অনেক চেষ্টা শেষমেশ ম্যাচের তিন মিনিট বাকি থাকতে আর্জেন্টিনার মুখে হাসি ফোটান কেভিন অ্যারেইতা। ৩-২ ব্যবধানের রুদ্ধশ্বাস জয় নিয়ে ফাইনালে পা রাখে আর্জেন্টিনা। গত আসরেও ফাইনাল খেলেছিল তারা। শিরোপার মঞ্চে ২০১৬ সালের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ