ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি

প্রকাশনার সময়: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫০

সবশেষ টেস্ট ক্রিকেটে ২০২৩ সালের জুনে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুল হক। এবার প্রায় ১৫ মাস পর ভারতের বিপক্ষে কানপুর টেস্টে আরেক সেঞ্চুরির দেখা পেলেন এই অভিজ্ঞ ব্যাটার।

সোমবার (৩০ সেপ্টেম্বর) কানপুরে মুশফিক ৬ রান এবং ৪০ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামেন মুমিনুল। কিন্তু প্রথম সেশনে মুশফিক, লিটন এবং সাকিব আউট হলেও এক প্রান্ত আগলে রাখেন তিনি। সেই সঙ্গে সেঞ্চুরি তুলে নেন এই অভিজ্ঞ ব্যাটার।

পাকিস্তান সিরিজের প্রথম ম্যাচে ফিফটি করে দলের জয়ে অবদান রেখেছিলেন এই অভিজ্ঞ ব্যাটার। সেঞ্চুরি না পেলেও আফগানিস্তান সিরিজের পর অনুষ্ঠিত হওয়া প্রতিটি টেস্টেই অবদান রেখেছেন তিনি।

কানপুর টেস্টের আগে ৬৪টি ম্যাচে মাঠে নেমেছেন মুমিনুল। প্রায় ৩৮ গড়ে ব্যাট করে ৪১৫৬ রান করেছেন তিনি। সঙ্গে রয়েছে ১২টি সেঞ্চুরি এবং ১৯টি ফিফটি। ৬৫তম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমে প্রথম ইনিংসেই নিজের ১৩তম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

টেস্টে নিয়মিত হলেও দেশের জার্সিতে মাত্র ২৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এই অভিজ্ঞ ব্যাটার। ২২ গড়ে রান তুলছেন ৫৫৭। অন্যদিকে টি-টোয়েন্টি খেলেছেন মাত্র ৬টি, রান তুলেছেন মাত্র ৬০।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ