ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

কানপুর টেস্ট: টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশনার সময়: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:০২

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ মাঠে নামছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। গত ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিশ্রাম দেয়া হয়েছে নাহিদ রানা ও তাসকিন আহমেদকে। একাদশে ফিরেছেন তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর আগে বাঁধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। এ কারণে নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পর টস হয়। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত।

দুই পেসারের পরিবর্তে একজন পেসার ও একজন স্পিনার নেওয়া হয়েছে। অর্থাৎ স্পিনে শক্তি বাড়িয়েছে টিম ম্যানেজমেন্ট। তিন স্পিনার ও দুই পেসার নিয়ে কানপুর টেস্টের একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

অন্যদিকে ভারতের একদশে কোনো পরিবর্তন আসেনি। উইনিং কম্বিনেশন ধরে রেখে অপরিবর্তত দল নিয়ে মাঠে নামছে রোহিত শর্মার দল।

বাংলাদেশ একাদশ- জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

ভারতের একাদশ-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ