ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

৫ গোলের বড় জয়ে কোয়ার্টারে ব্রাজিল

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮

ছেলেদের ফুটবল বিশ্বকাপে যেমন ব্রাজিল পাঁচবারের চ্যাম্পিয়ন, ফুটসাল বিশ্বকাপেও তেমনি পাঁচবার শিরোপা জিতেছে দলটি। এবার ফুটসাল বিশ্বকাপে রীতিমতো যেন উড়ছে তারা। উজবেকিস্তানে অনুষ্ঠিত ফুটসাল বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন ম্যাচে ১৮ গোল করেছে। রাউন্ড অব সিক্সটিনের ম্যাচেও প্রতিপক্ষের জালে পুরেছে ৫ গোল।

কোয়ার্টার ফাইনালের ম্যাচে কোস্টারিকার বিপক্ষে বড় জয় পেয়েছে ব্রাজিল। তাদেরকে হারিয়েছে ৫-০ গোলের ব্যবধানে। অবশ্য ইনজুরির কারণে দলের সেরা খেলোয়াড় পিটোকে এই ম্যাচে পায়নি। তবে সেটা ম্যাচে তাদের ফলাফলে খুব একটা প্রভাব ফেলেনি। খেলার ৫ মিনিটে মার্সেলের গোলে লিড পায় ব্রাজিল। এই গোলের মধ্য দিয়ে আসরে নিজের ৯ম গোল করেছেন এই তারকা। ফিলিপে ভ্যালেরিও ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। লিয়ান্দ্রো লিনোর পা থেকে গোল আসে ম্যাচের ২৮ মিনিটে। আর নেগুইনগো পরে করেন জোড়া গোল।

কোস্টারিকার বিপক্ষে ম্যাচটির মাধ্যমে নিশ্চিত হয়েছে ব্রাজিলের কোয়ার্টার ফাইনাল। ইরান ও মরক্কো ম্যাচের জয়ী দলের সঙ্গে শেষ আটের ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল।

এছাড়া আরেক ম্যাচে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন। স্পেন ও ভেনেজুয়েলা ম্যাচের জয়ী দলের সঙ্গে শেষ আটে খেলবে তারা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ