ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সাকিবকে নিয়ে কেনো প্রশ্ন তুললেন তামিম?

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৯

চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ রান সাকিব আল হাসানের। তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৩২ রান। সাকিবের এ স্কোর বলে দিচ্ছে, ভারতের বিপক্ষে কেমন ছিল বাংলাদেশের ব্যাটিং। তবে ব্যাটিংয়ের চেয়ে বড় চিন্তা সাকিবের বোলিং।

বহুদিন ধরে ব্যাট হাতে রান পাচ্ছে না সাকিব। তবে দলে জায়গা নিয়ে প্রশ্ন তুলতে পারেনি কেউ। কারণ, বল হাতে দুর্দান্ত রয়েছে তার পারফরম্যান্স।

পাকিস্তান সিরিজের পর ইংলিশ কাউন্টি ক্রিকেটে বল হাতে দুর্দান্ত ছিলেন তিনি। দুই ইনিংসে শিকার করেছিলেন ৯ উইকেট। তবে ব্যাট হাতে হন ব্যর্থ। আর ভারত সফরে ধরা পড়ে উল্টো চিত্র। ব্যাট হাতে রান পেলেও বল হাতে পুরোপুরি ব্যর্থ। প্রথম ইনিংসে ৮ ওভারে ৫০ দিয়েও পাননি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ১৩ ওভারে দিয়েছেন ৭৯ রান। এবারও ছিলেন উইকেটশূন্য। তার বোলিং নিয়ে কথা হয় ধারাভাষ্য কক্ষে। বিশেষ করে সাকিবের বলে কেন স্পিন হচ্ছে না, তা নিয়ে আলোচনা হয়। এ সময় ধারাভাষ্য প্যানেলে থাকা সাবেক বাঁহাতি স্পিনার মুরালি কার্তিক জানান, আঙুলে চোটের কারণে ভালোভাবে বল ধরতে পারছেন না সাকিব।

এ সময় ক্যামেরায় সাকিবের আঙুল দেখানো হয়। যা দেখে স্পষ্ট বোঝা যায় হাতে চোট রয়েছে।

এ সময় ধারাভাষ্য প্যানেলে থাকা বাংলাদেশের তামিম ইকবালও প্রশ্ন রাখেন, সাকিবের এ সমস্যা ম্যাচের আগে ছিল কি না? আর এই সমস্যা যদি ম্যাচের আগে থাকে, তাহলে তা দল জানত কি না?

এ ছাড়া দুই ইনিংসেই সাকিবকে দেরিতে বোলিংয়ে আনেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ